রবি নিয়ে এলো উদ্ভাবনী রোমিং সল্যুশন

€াা

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক: নিয়মিত বিদেশ ভ্রমণকারী গ্রাহকদের জন্য দৈনিক ও সাপ্তাহিক ভিত্তিতে একটি উদ্ভাবনী আন্তর্জাতিক রোমিং সল্যুশন এনেছে মোবাইল ফোন অপারেটর রবি।

ভারত, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া ও কম্বোডিয়া ভ্রমণকারী গ্রাহকরা এ সেবা গ্রহণ করতে পারবেন বলে মঙ্গলবার (১৪ জুন) সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে রবি।

অফারটির আওতায় দেশগুলোতে ভ্রমণকারী গ্রাহকরা দৈনিক ৯৯৯ টাকার প্যাকে আনলিমিটেড ডাটা, আনলিমিটেড লোকাল কল, আনলিমিটেড এসএমএস এবং বাংলাদেশের সঙ্গে ২০ মিনিট ইনকামিং ও আউটগোয়িং কল (বাংলাদেশে) উপভোগ করতে পারবেন।

অন্যদিকে সাপ্তাহিক প্যাকের আওতায় ১ হাজার ৯৯৯ টাকায় আনলিমিটেড ডাটা, আনলিমিটেড লোকাল কল, আনলিমিটেড এসএমএস এবং বাংলাদেশের সঙ্গে ৫০ মিনিট ইনকামিং ও আউটগোয়িং কলের সুবিধা পাবেন গ্রাহকরা।

অন্যদিকে থাইল্যান্ড, সিঙ্গাপুর, নেপাল, বেলজিয়াম, হংকং, যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, ফ্রান্স, কোরিয়া, সৌদি আরব, জার্মানি, ইতালি, স্পেন, তুর্কি, নেদারল্যান্ড ও সুইজারল্যান্ড ভ্রমণের ক্ষেত্রেও রয়েছে আকর্ষণীয় রোমিং অফার।
এক্ষেত্রে দৈনিক ৯৯৯ টাকার প্যাকে গ্রাহকরা আনলিমিটেড ডাটা, ৬০ মিনিট লোকাল কল, ১০টি এসএমএস এবং বাংলাদেশের সঙ্গে ১০ মিনিট ইনকামিং ও আউটগোয়িং কল (বাংলাদেশে) উপভোগ করতে পারবেন।

অন্যদিকে সাপ্তাহিক রোমিং প্যাকের আওতায় ১ হাজার ৯৯৯ টাকায় আনলিমিটেড ডাটা, ১৫০ মিনিট লোকাল কল, ৩০টি এসএমএস এবং বাংলাদেশের সঙ্গে ৩০ মিনিট ইনকামিং ও আউটগোয়িং কলের সুযোগ পাবেন গ্রাহক।

এছাড়া গ্রাহকের প্রয়োজনের বিষয়টি মাথায় রেখে ৭৬টি দেশের জন্য রয়েছে রবি’র ‘মাসিক ডাটা রোমিং’ অফার। এর মধ্যে ২৫টি দেশে আনলিমিটেড এবং ৫১টি দেশে ১০০ মেগাবাইট ফ্রি ডাটা উপভোগ করতে পারবেন গ্রাহক। দীর্ঘদিন ভ্রমণের ক্ষেত্রে এ অফারটি গ্রাহকদের প্রয়োজন মেটাবে বলে প্রত্যাশা করা হচ্ছে।

রোমিং সেবা গ্রহণের পরিমাণ জানতে ও গ্রাহকের প্রয়োজন অনুযায়ী সেরা রোমিং সেবাটি বেছে নেওয়ার জন্য ট্রাভেলার অ্যাপ নামে একটি সেবা চালু করেছে রবি। অ্যাপটির মাধ্যমে গ্রাহকরা তার পছন্দের রোমিং অফারটি বেছে নেওয়া, রোমিং বিল ও লোকাল ইউসেজ জানা এবং যে দেশ ভ্রমণে যাচ্ছেন সেখানকরা রোমিং রেট জেনে নিতে পারবেন। আই ফোন ও অ্যানড্রয়েড উভয় ফোনে সেবাটি গ্রহণ করা যাবে।