সত্যিই আসছে ‘আন্দাজ আপনা আপনা’ সিক্যুয়াল

andaz_apna_apna

‘আন্দাজ আপনা আপনা’ প্রযোজক বিনয় সিনহার মেয়ে প্রীতি সিনহা নতুন উদ্যোগটি নিচ্ছেন। তার সঙ্গে আছে বলিউডের নামি প্রযোজনা সংস্থা ফ্যান্টমস ফিল্মস। ভক্তরা অনেকদিন আশা করছেন সিক্যুয়ালেও থাকবেন মূল চার তারকা— আমির খান, সালমান খান, রাভিনা ট্যান্ডন ও কারিশমা কাপুর। সিনেমাটির হালও ধরবেন নির্মাতা রাজকুমার সন্তোষী। কিন্তু মন খারাপের খবর হলো প্রথম কিস্তির অভিনয়শিল্পী বা পরিচালক কেউ থাকছেন না নতুন সিনেমায়।

শোনা যাচ্ছে, চলতি বছরের শেষ দিকে ‘আন্দাজ আপনা আপনা’ সিক্যুয়ালের চূড়ান্ত ঘোষণা আসবে। একদম নতুন মুখ দেখা যাবে দ্বিতীয় কিস্তিতে। নির্মাতা হিসেবে বিকাশ বেহল ও বিক্রমাদিত্য মিতওয়ানের নাম শোনা যাচ্ছে।

সিনেমাটির সঙ্গে যুক্ত একটি সূত্র জানায়, ইতোমধ্যে চিত্রনাট্য চূড়ান্ত হয়েছে। লিখেছেন বিবেক সোনি ও হার্দিক মেহতা।

১৯৯৪ সালে মুক্তি পায় হাস্য-রসাত্মক গল্পের সিনেমা ‘আন্দাজ আপনা আপনা’। ধারণা করা হয়েছিল, চার বড় তারকার সিনেমাটি বক্স অফিস মাত করবে। কিন্তু ফল হয় তার উল্টো। মোটামুটি আয় নিয়ে সন্তুষ্ট থাকতে হয়। মজার বিষয় হলো, সিনেমা হলে ভালো না করলেও ‘আন্দাজ আপনা আপনা’র জনপ্রিয়তা দিন দিন বাড়তে থাকে। এ সিনেমার অনেক সংলাপ এখনো দর্শকের মুখে মুখে ফেরে। এমনকি টেলিভিশনে বেশি দেখানো হিন্দি সিনেমাগুলোর একটি ‘আন্দাজ আপনা আপনা’।

অন্য সবকিছু বাদ দিলেও একদিক থেকে দর্শক সিনেমাটির নাম মনে রাখবেন। ‘আন্দাজ আপনা আপনা’য় প্রথম ও শেষবারের মতো একসঙ্গে অভিনয় করেছেন আমির ও সালমান।