রাশিয়াকে ২-১ গোল হারিয়েছে স্লোভাকিয়া

image-20633

স্পোর্টস আপডেট – ইউরো ফুটবল ২০১৬ আসরে নিজেদের দ্বিতীয় ম্যাচে জয় পেয়েছে স্লোভাকিয়া। বুধবার (১৫ জুন) সন্ধ্যায় গ্রুপ পর্বের লড়াইয়ে রাশিয়াকে ২-১ গোল হারিয়েছে দেশটি।

ফ্রান্সে চলমান ইউরো ফুটবলের আসরে এই দুই দেশ খেলছে বি-গ্রুপে। নিজেদের প্রথম ম্যাচে ইংল্যান্ডের সঙ্গে ১-১ গোলে ড্র করেছিল রাশিয়া। অন্যদিকে, ওয়েলসের কাছে হেরেছিল স্লোভাকিয়া। বুধবার তাই জয়ের জন্য মরিয়া হয়েই মাঠে নেমেছিল স্লোভাকরা।

লিলির মাঠে ম্যাচের ৩০ মিনিটে স্লোভাকিয়াকে ১-০ গোলে এগিয়ে নেন ভ্লাদিমির ওয়েইজ। তাকে গোল বানিয়ে দিয়েছিলেন ইতালিয়ান ক্লাব নেপোলির মিডফিল্ডার মারেক হামসিক। বিরতির ঠিক আগ মুহূর্তে সেই হামসিকই স্লোভাকিয়াকে এগিয়ে নেন ২-০ গোলে।

গোল শোধে মরিয়া চেষ্টা চালিয়েছে রাশিয়া। শেষ অব্দি ম্যাচের ৮০ মিনিটে ভাগ্য সহায় হয়েছে রাশানদের। বদলি খেলোয়াড় গ্লুসাকোভের গোলে ম্যাচের ফেরার উপলক্ষ্য পেয়েছে তারা। যদিও শেষ অব্দি স্লোভাকিয়ার প্রতিরোধ ভেঙে আর কোনো গোল আদায় করে নিতে পারেনি রাশিয়া।

এই জয়ে ২ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে গ্রুপ টেবিলের দ্বিতীয়স্থানে উঠেছে স্লোভাকিয়া। অন্যদিকে, ২ ম্যাচে ১ পয়েন্ট পাওয়ায় রাশিয়াকে জায়গা করে নিতে হয়েছে গ্রুপ টেবিলের শেষ স্থানটিতে; চতুর্থ।