অরল্যান্ডোতে হত্যাকাণ্ড: বিচারের মুখোমুখি হতে পারেন মতিনের স্ত্রীও

আন্তর্জাতিক ডেস্কঃ


4bk6cfaef30a4a8sxa_800C450যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার অরল্যান্ডোতে সমকামীদের নাইট ক্লাবে হামলাকারী ওমর মতিনের স্ত্রী নূর সালমান আগে থেকেই হামলার এ পরিকল্পনা সম্পর্কে জানতেন। শিগগিরই তার বিরুদ্ধে এ ঘটনায় জড়িত থাকার অভিযোগ আনা হতে পারে বলে কর্মকর্তারা জানিয়েছেন।

ওমর মতিনের স্ত্রী নূর সালমান এফবিআইকে জানান যে, তার স্বামী এর আগেও হামলা চালাতে চেয়েছিল। তবে মতিনের এ ধরণের এলোপাতাড়ি গুলি চালানোর পরিকল্পণা সম্পর্কে তিনি জানতেন বলে যে দাবি করা হচ্ছে তা অস্বীকার করেন তিনি। গতকাল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একজন কর্মকর্তা এ কথা জানিয়েছেন।

তবে সূত্রটি বলেছে, গত রোববার নাইট ক্লাবে ৪৯ জনকে হত্যার সঙ্গে নূর সালমানের সরাসরি কোনো সংশ্লিষ্টতা নেই বলে এফবিআই কর্মকর্তারা জানিয়েছেন।সিনেট ইনটেলিজেন্স কমিটির সদস্য মার্কিন সিনেটর অ্যাংগুশ কিং গতকাল এ হামলার বিষয়ে ব্রিফ করার সময় বলেন, কী ঘটতে যাচ্ছে,এ বিষয়ে নূর সালমান আগে থেকে কিছু কিছু জানতেন বলে ধারণা করা হচ্ছে।

নূর সালান প্রসঙ্গে কিং আরো বলেন, তিনি এই মুহূর্তে আমাদের কাছে একজন গুরুত্বপূর্ণ ব্যক্তি। কে ওই ব্যক্তি, তার কি ইচ্ছা বা পরিকল্পণা ছিল সেই ব্যাপারে তথ্য দিয়ে তিনি আমাদেরকে সহযোগিতা করতে পারেন। গত শনিবার দিবাগত রাত দুইটার দিকে ওমর মতিন বন্দুক নিয়ে পালস নাইট ক্লাবটিতে এলোপাতাড়ি গুলি ছোড়েন। এতে ৪৯ জন নিহত ও ৫৩ জন আহত হন।