এখনো ১২০ টাকার লুঙ্গি পরেন এক সরকার দলীয় এমপি

younus-ali_16461_1466085625

সময়ের কণ্ঠস্বর- এখনো ১২০ টাকার লুঙ্গি পরেন গাইবান্ধা-৩ আসনের সরকার দলীয় এমপি ডা. মো. ইউনুস আলী সরকার। তিনি বলেন, ‘কথায় কথায় বলা হয় এমপিরা টিআর খায়… আসলে কথাটা সত্যি না। আমি একজন সংসদ সদস্য হিসেবে এখনো ১২০ টাকার লুঙ্গি পরি। আমার মত সব সংসদ সদস্যই একতম হবেন এমপিরা কোনো টিআর খায় না। আমরা সবাই এলাকার উন্নয়ন করি।’

বৃহস্পতিবার জাতীয় সংসদে ২০১৬-২০১৭ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে গাইবান্ধা-৩ আসনের সংসদ সদস্য ডা. মো. ইউনুস আলী সরকার এসব কথা বলেন।

ঈদ বোনাসের দাবি জানিয়ে ইউনুস আলী সরকার বলেন, সরকারি পিয়ন থেকে শুরু করে সচিব পর্যন্ত সবাই ঈদ বোনাস পান। বৈশাখেও বোনাস দেওয়া হয়। কিন্তু আমরা বোনাস পাই না। অনেক স্তর পার হয়ে এখানে আসতে হয়। আমরা পেনশনও পাই না। আমরা কেন পিছিয়ে থাকবো। তাই আমরা সবাই বোনাস চাই। অন্যদের মতো আমাদেরও বোনাসের ব্যবস্থা করা হোক।

প্রত্যেক সংসদ সদস্যের জন্য একশ কোটি টাকার বরাদ্দের দাবি জানিয়ে এই এমপি বলেন, আগে যে ২০ কোটি থোক বরাদ্দ দেওয়া হয়েছিল, তা দিয়ে সংসদ সদস্যরা এলাকার উন্নয়ন করেছেন। এখানে একটি পয়সাও এমপিদের পকেটে যায়নি বলে আমি বিশ্বাস করি। তাই ১০০ কোটি টাকা বরাদ্দ দিলে উন্নয়ন আরও তরান্বিত হবে।