এবার ঈদ পোশাকে ভারতীয় ‌‌’বাহুবলী’ আর ‘বাজিরা’ও মাস্তানির দাপট

221085_1

লাইফ স্টাইল ডেস্ক – প্রতিবছরই ঈদে দেশের ছোট বড় মার্কেটসহ অভিজাত শপিংমলে ভারতীয় পোশাকের দাপট লক্ষ্য করা যায়। ভারতীয় সিনেমা, সিরিয়ালের নামের সঙ্গে নায়িকাদের নামেও থ্রি-পিচ, শাড়িতে ভরে যায় মার্কেটগুলো। এতে ঈদ বাজারে দেশি পোশাক অনেকটা কোনঠাসা হয়ে পড়ে। এবারো ঈদুল ফিতরকে সামনে রেখে বৈধ পথেই আমদানি করা হয় এসব পোশাক।

ঈদ বাজারে ভারতীয় পোশাকের একচেটিয়া আধিপত্য অবশ্য নতুন কিছু নয়। ভারতীয় চ্যানেলে প্রচারিত সিরিয়াল বা হিট কোনো হিন্দি সিনেমার নামে নতুন ফ্যাশন বাজারে আসে। প্রতিবারের মতো এবারো এর ব্যাতিক্রম হয়নি।

ভারতের ব্যবসা সফল ছবি ‘বাহুবলী’ ও ’বাজিরাও মাস্তানি’ নামে বাজারে এসেছে নতুন পোশাক যা ইতিমধ্যে তরুণীদের মন কেড়ে নিতে সক্ষম হয়েছে। এর বাইরে ঝলক, সাহারা, নন্দিনী, ইচ্ছামতি পোশাকেরও প্রভাব রয়েছে।

রাজধানীর বিভিন্ন মার্কেট ঘুরে লক্ষ্য করা গেছে ক্রেতাদের সিংহভাগই নারী। বিভিন্ন বয়সী নারীদের পদচারণায় মুখরিত ঈদ বাজার। নিজেদের পছন্দের জিনিষটি কিনতে চোষে বেড়াচ্ছেন বিভিন্ন মার্কেট ও শপিংমলগুলো। আর তাদের চাহিদা পূরণ করতে রাজধানীর বিভিন্ন মার্কেট ও শপিংমল গুলোতে রাখা হয়েছে ভিন্ন ভিন্ন ভারতীয় পোশাকের বাহারি আয়োজন।