আত্রাইয়ে পল্লী বিদ্যুতের গরিমসি: আড়াই শতাধিক পরিবার অন্ধকারে

নাজমুল হক নাহিদ, আত্রাই প্রতিনিধি:


Aseconomicsblog_1284925435_1-load-shedding-pakistan

নওগাঁর আত্রাইয়ে পল্লী বিদ্যুতের গরিমসির কারনে প্রায় আড়াই শতাধিক পরিবার আলো থেকে বঞ্চিত হয়ে রয়েছে। বৈদ্যুতিক লাইনের তার টানানো, ট্রান্সফরমার স্থাপন ও ড্রপতার সংযোগ সহ সমুদয় কাজ সম্পন্ন হলেও কেবল মাত্র মিটারে সংযোগ না দেয়ায় প্রায় আড়াই শতাধিক পরিবারকে অন্ধকারে বসবাস করতে হচ্ছে দীর্ঘদিন থেকে।

জানা যায়, উপজেলার বিপ্রবোয়ালিয়া গ্রামে বিদ্যুৎ সংযোগ প্রাপ্তির জন্য ওই গ্রামের ২৪৮টি পরিবার স্থানীয় পল্লী বিদ্যুৎ অফিসে আবেদন করেন। সেই সাথে তারা অফিসিয়াল কার্যক্রমও সম্পন্ন করেন প্রায় ২ মাস পূর্বে। সম্প্রতি গত ২৪ মে ওই গ্রামের নতুন সংযোগগুলোর উদ্বোধনের কথা থাকলেও অজ্ঞাত কারনে আজও তা হয়নি। ফলে আলো থেকে বঞ্চিত হয়ে অন্ধকারেই অবস্থান করছেন ২৪৮টি পরিবার।

বিপ্রবোয়ালিয়া গ্রামের নাজির উদ্দীন বলেন, আমরা বিদ্যুৎ প্রাপ্তির আশায় অনেক পূর্বে টাকা জমা দিয়েছি। আজ হবে কাল হবে শুধু শুনেই যাচ্ছি। অথচ আমাদের পরে টাকা জমা দিয়েও অনেক লোক বিদ্যুৎ সংযোগ পেয়েছে। আব্বাছ আলী বলেন, ২৪৮টি মিটারের মধ্যে কিছু মিটার এসেছে বাঁকি মিটার এখন পর্যন্ত না আসায় আমরা হতাশ হয়ে পড়েছি।

এ ব্যাপারে নওগাঁ পল্লী সমিতি আত্রাই জোনের এজিএম আবুল কাশেম সময়ের কণ্ঠস্বরকে বলেন, মিটার সংকটের কারনে একটু বিলম্ব হয়েছে। অল্প দিনের মধ্যেই সমুদয় মিটার পৌঁছে যাবে এবং সকলেই সংযোগ পেয়ে যাবেন।