আত্রাইয়ে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যর দাম আকাশ ছোঁয়া

7069002257 copy

নাজমুল হক নাহিদ, আত্রাই প্রতিনিধি: নওগাঁর আত্রাইয়ে পবিত্র মাহে রমজান মাসের শুরু থেকে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম ক্রেতাদের ক্রয় ক্ষমতার বাইয়ে চলে গেছে। নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম দিন দিন আকাশ চুম্বী হয়ে উঠেছে।

সম্প্রতি সরেজমিনে উপজেলার বিভিন্ন হাট-বাজার ঘুরে দেখা গেছে, নিত্য প্রয়োজনীয় ভোগ্য পণ্যের মূল্য ইতিমধ্যেই আকাশ ছুই ছুই করছে। রমজান মাসের প্রথম থেকেই আত্রাইয়ের বিভিন্ন বাজারে মসুর ডাল, ১২০ থেকে ১৪০টাকা, বুট ৮৫ থেকে ৯০টাকা, চিনি ৫০ থেকে ৬০টাকা, খেসারী ডাল ৬৫থেকে ৭০টাকা, দেশীয় পিয়াজ ৪০ থেকে৪৫টাকা, আদা ১২০টাকা রসুন১৪০টাকা, প্রতি কেজি দরে বিক্রি হচ্ছে। এছাড়াও দেশীয় মুরগী ৩৫০টাকা এবং রুই, কাতলা, মৃগেল, চিলভারকাপ, মিনারকাপ ছোট মাছসহ দ্বিগুন দামে বিক্রি হচ্ছে। উপজেলা সাহেবগঞ্জ কাঁচা বাজারে ক্রেতা জাকির হোসেন ক্ষোভ প্রকাশ করে বলেন, বাজারে পণ্যে মূল্য সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে । অপরদিকে ব্যবসায়ী জামাল উদ্দিন জানান, আমদানীর দ্রব্যমূল্যের দাম বাড়ছে। তবে গতবারের চেয়ে এবার রমজানে পণ্যে মূল্যের অনেক বেশি।

এ বিষয়ে আত্রাই মোল্লা আজাদ মেমোরিয়াল বিশ্ববিদ্যালয় কলেজের সমাজ কর্ম বিভাগের সহকারী অধ্যাপক মোঃ লোকমান হোসেন জানান , মন্ত্রনালয কেন্দ্রিক রমজানের পবিত্রতা রক্ষার্থে নীতিমালা নির্ধারন প্রনয়ন করে সারাদেশের বাজার এবং ব্যবসায়ীদের পণ্য মূল্য তালিকাভ’ক্ত করলে ভোগ্য পণ্য জিনিসের দাম নিয়ন্ত্রণে থাকবে।

এদিকে একই ভাবে ক্রেতাদের অভিযোগ, ব্যবসায়ীরা উদ্দেশ্য প্রণোদিত ভাবে দাম বাড়িয়ে দিয়েছে। যদি প্রশাসনের পক্ষ থেকে দ্রুত মনিটরিং করা না হয় তাহলে আরো দাম বেড়ে যাবে। তাই উপজেলার সাধারণ জনগন দ্রুত প্রসাশনের হস্তক্ষেপ কামনা করেন।