প্রকাশক টুটুল হত্যা চেষ্টা: জঙ্গি সিহাব পাঁচ দিনের রিমান্ডে

145127_1

সময়ের কণ্ঠস্বর- রাজধানীর লালমাটিয়ায় শুদ্ধস্বরের প্রকাশক আহমেদুর রশীদ টুটুল হত্যাচেষ্টা মামলায় গ্রেপ্তার আনসারুল্লাহ বাংলাটিমের সদস্য শিহাব ওরফে সাইফুল ওরফে সুমন ওরফে শাকিলের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর ম্যাজিস্ট্রেট লুৎফর রহমান শিশির এই রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে বুধবার দিনগত গভীর রাতে রাজধানীর উত্তরা থেকে সুমনকে গ্রেপ্তার করে পুলিশ। এরপর বৃহস্পতিবার দুপুরে তাকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চাওয়া হয়। পুলিশের দাবি, সুমন লালমাটিয়ায় টুটুল হত্যাচেষ্টার সঙ্গে সরাসরি জড়িত।

বৃহস্পতিবার ডিএমপি’র মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম বলেন, সিহাবসহ আরো পাঁচজন এই হত্যা মিশনে অংশ নেয়। আর এই পাঁচজনকে সমন্বয় করে শরীফ। সিহাব এইচএসসি পাশ করে একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করতো। পরে আনসারুল্লাহ বাংলা টিমে যোগ দেয়। দেড় মাসের সামরিক প্রশিক্ষণ নিয়ে টুটুল হত্যার অংশ নেয় সে।

তিনি বলেন, গত ১৩ জুন কামরাঙ্গীরচর এলাকা থেকে সৈয়দ মোহাম্মদ মোজাহিদুল ইসলাম ও আরিফুল ইসলাম সোলায়মানী ওরফে আরাফাতকে গ্রেপ্তার করে ডিবি। পরে তাদের দেওয়া তথ্যের উপর ভিত্তি করে সিহাবকে গ্রেপ্তার করা হয়।

তিনি আরো বলেন, আজিজ সুপার মার্কেটে ‘জাগৃতি’ প্রকাশক ফয়সাল আরেফিন দীপন হত্যায় জড়িতদের বিষয়েও তথ্য পাওয়া গেছে। এই হত্যাকাণ্ডটি সমন্বয়কের দায়িত্বে ছিলেন সেলিম।