সুন্দরগঞ্জে দুই দিনের বৃষ্টিতে রাস্তা ধ্বসে যোগাযোগ বিচ্ছিন্ন

গাইবান্ধা প্রতিনিধি:


mf

গত দুই দিনের অবিরাম ভারি বর্ষণে গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। পানির ঢলে পৌরসভার বালাপাড়া নামক স্থানে মীরগঞ্জ-ইমামগঞ্জ পাকা রাস্তা প্রায় ২০ ফুট ধ্বসে পড়ায় তারাপুর ইউনিয়নের সঙ্গে উপজেলার যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়েছে। কোথাও কোথাও চলাচলের রাস্তা তলিয়ে যাওয়ার উপক্রম হয়েছে।

এছাড়া কয়েকটি গ্রামের একাধিক কাঁচা-পাকা রাস্তা পানির নিচে তলিয়ে গেছে। চরাঞ্চল সহ নিম্নাঞ্চলের প্লাবিত হওয়ায় পাট ক্ষেতগুলোতে ৩-৪ ফুট পানি জমে গেছে। এছাড়া পুকুরের মাছ, বীজতলা, বর্ষালী ধান, সবজি ক্ষেত ও পাটের জমি নিমজ্জিত হওয়ায় কৃষকরা দিশেহারা হয়ে পড়েছেন।

এলাকাবাসীর দাবি, পানি নিষ্কাশনের প্রয়োজনীয় ব্যবস্থা না থাকায় নিম্নাঞ্চলে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। সঙ্গে তিস্তা নদীর পানিয় পাল্লা দিয়ে বৃদ্ধি পাচ্ছে। সুন্দরগঞ্জ-রংপুর গ্রামীণ হাইওয়ে সড়কের বামনডাঙ্গা হল মোড়ের অদূরে সড়কের ওপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে। যেকোনো মুহূর্তে সড়কটি ধ্বসে যেতে পারে।

সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) হাবিবুল আলম ‘সময়ের কণ্ঠস্বর’ কে জানান, নিমজ্জিত এলাকা পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।