প্রভাষকের উপর হামলার ঘটনায় পুলিশের মামলা

মেহেদী হাসান সোহাগ- মাদারীপুর


indexmnj

মাদারীপুর সরকারী নাজিমউদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজের গনিত বিভাগের প্রভাষক রিপন চক্রবর্ত্তীর উপর হামলার ঘটনায় গোলাম ফাইজুল্লাহ ফাহিম এর নামসহ অজ্ঞাত আরও অনেক উল্লেখ করে মাদারীপুর সদর মডেল থানায় প্রভাষক হত্যার চেস্টা একটি মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার রাতে পুলিশের পক্ষ থেকে এসআই আউব-আলী বাদী হয়ে এ মামলা দায়ের করেন। মামলা নং- ৪৫ (১৬-০৬-১৬)ইং

এদিকে হামলায় আটক ফাহিমকে নিয়ে বুধ ও বৃহস্পতিবার দুই দিন কয়েক দফা অভিযান চালানো হয়েছে। এতে বিশেষ কোন তথ্য বেড়িয়ে না আসায় এই অভিযান অব্যাহত রয়েছে বলে জানা যায়। এছাড়া মাদারীপুর সদর থানা থেকে ১২ সদস্যের একটি টিমসহ একাধিক গোয়েন্দা সংস্থা মাঠে কাজ করছে।

মাদারীপুর সদর থানার ওসি (তদন্ত) সুকদেব রায় জানান, শিক্ষকের উপর হামলার ঘটনায় তার পরিবার কিংবা কলেজের পক্ষ থেকে কেউ মামলা করেনি। অবশেষে পুলিশ বাদী হয়ে এ মামলা দায়ের করেছেন। এ ঘটনায় আটক একজনের দেয়া তথ্যা অনুযায়ী বাকিদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে।

উল্লেখ্য, বুধবার বিকেল ৫টার দিকে সরকারী নাজিমউদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজের ছাত্রী হোস্টেলের সামনের কলেজের প্রভাষক রিপন চক্রবর্ত্তীর নিজ ভাড়া বাসায় হামলা চালায় ৩ জন দুর্বৃত্ত। এ সময় ধারালো অস্ত্র দিয়ে তাকে কুপিয়ে জখম করে পালিয়ে যায়। প্রভাষকের চিৎকারে এলাকাবাসী এগিয়ে আসলে পালিয়ে যাবার সময় গোলাম ফাইজুল্লাহ ফাহিম (২০) নামে একজনকে আটক করে পুলিশে সোর্পদ করা হয়। প্রভাষক রিপণ চক্রবর্ত্তীর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে প্রাথমিক চিকিৎকসা থেকে বরিশাল শেরে-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হলেও তার অবস্থা এখন শঙ্কামুক্ত বলে জানিয়েছেন চিকিৎসক।