মান্দায় তুচ্ছ ঘটনায় প্রতিপক্ষের মারপিটে আহত দুই

Harun Manda Ahoto Pic-01 17.06.2016মান্দা (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর মান্দায় শুক্রবার সকালে ভাঁরশো ইউপির বাঁকাপুর উত্তরপাড়া গ্রামে তুচ্ছ ঘটনায় পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষের মারপিটে জাহাঙ্গীর আলম (৩৫)  ও আলমগীর হোসেন (২৮) নামে দুইজন আহত হয়েছেন।

ইউপি আওয়ামী যুবলীগের সিনিয়র সহ-সভাপতি আবদুর রাজ্জাক জানান, উক্ত গ্রামের আবুল কাশেম মন্ডলের ছেলে জাহাঙ্গীর আলম (৩৫)  ও আলমগীর হোসেনের সাথে দীর্ঘদিন থেকে কোন্দল চলে আসছিল । গত ২৭ মে রাত ৯টার দিকে মান্দা উপজেলার ১ নং ভাঁরশো ইউপি নির্বাচনে নৌকা প্রতিকের প্রার্থী মোস্তাফিজুর রহমান সুমনের সমর্থক জাহাঙ্গীর ও আলমগীরের সাথে প্রতিপক্ষ আওয়ামীলীগ বিদ্রোহী সাবেক চেয়ারম্যান শারিকুল ইসলামের ঘোড়া প্রতিকের সমর্থক শহিদুল ইসলাম, রহিদুলের মধ্যে বাগ-বিতন্ডা হয়। ঘটনার দিন গত বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টার দিকে কেরাম বোর্ড খেলার তুচ্ছ ঘটনার জের ধরে বাঁকাপুর উত্তরপাড়া গ্রামের জানবক্স জানুর ছেলে বিপ্লবের সাথে একই গ্রামের আফছার আলী মোল্লার ছেলে শহিদুল ইসলাম, রহিদুল ইসলামের বাগ-বিতন্ডা চলে আসছিল। এক পর্যায়ে তারা গালি-গালাজ শুরু করে। এ সময় ঐ পথ দিয়ে বাড়ি ফেরা কালে একই এলাকার আবুল কাশেমের ছেলে আলমগীর হোসেন রমজান মাসের কারণে তাদেরকে গন্ডগোল করতে নিষেধ করেন।

কিন্তু হঠাৎ করে প্রতিপক্ষের শহিদুল,রহিদুল, আফছার আলী, মঞ্জুয়ারা বিবি এ নিয়ে কথাকাটির এক পর্যায়ে লাঠি-সোটা,রড দেশীয় অস্ত্র নিয়ে মারপিট করে তাকে গুরুতর জখম করে। এসময় তার বড় ভাই জাহাঙ্গীর আলম এগিয়ে এলে তাকে ও মারপিট করে আহত করে জাহাঙ্গীরের টিনের দোকান ঘরের ঝাঁপি ভেঙ্গে অনুমান পাঁচ হাজার টাকা ছিনতাই করে হত্যার হুমকি দিয়ে লোকজন চলে আসায় সটকে পড়ে। পড়ে স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

এ ঘটনায় ৪ জনকে আসামী করে মান্দা থানায় একটি লিখিত এজাহার দাখিল করা হয়েছে বলে আহতের পিতা আবুল কাশেম সাংবাদিকদের জানান।

মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোজাফফর হোসেন জানান, তিনি লিখিত এজাহার পেয়েছেন । তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।  তবে তিনি আরো জানান ,উভয়পক্ষ স্থানীয়ভাবে বসে মিমাংসা করার চেষ্ঠা করছেন।