১৬০ ব্যাগ টাকা লুকাতে গিয়ে হাতেনাতে ধরা খেলেন মন্ত্রী

lopez_160_money_16512_1466144921

আন্তর্জাতিক ডেস্ক- অর্থ আর অলংকারে ঠাসা ১৬০টি স্যুটকেস ও ব্যাগ লুকানোর সময় আর্জেন্টিনার সাবেক উপমন্ত্রী হোসে লোপেজ হাতেনাতে ধরা পড়েছেন। খবর এএফপির।

বুয়েনস এইরেসের কাছে গত মঙ্গলবার লোপেজ যখন ব্যাগ ও স্যুটকেসগুলো একটি খ্রিস্টান আশ্রমের প্রাচীরের ওপারে ছুড়ে ফেলার চেষ্টা করছিলেন, তখনই তিনি ধরা পড়েন যা ৯০ লাখেরও বেশি ডলার ছিল স্যুটকেস ও ব্যাগে।

খ্রিস্ট্রান ওই আশ্রমের বাসিন্দা একজন নান বলেন, লোপেজ প্রায়ই তাদের এখানে আসতেন। সহায়তাও দিতেন। লোপেজকে তারা একজন ভালো মানুষ হিসেবে চেনেন।

আরেকজন নান জানান, পুলিশ ধরে নিয়ে যাওয়ার সময় লোপেজ বলছিলেন ওই অর্থ তিনি আশ্রমে সাহায্য করার জন্য চুরি করেছিলেন। তবে তার আইনজীবী আর্জেন্টিনার জনপ্রিয় সংগীতশিল্পী ও মডেল ফের্নান্দা হেরারা বলেন, লোপেজ মানসিকভাবে অসুস্থ। তিনি অলিক কল্পনার জগতে বাস করেন। গ্রেফতারের পর অ্যাম্বুলেন্সে করে তাকে নিয়ে যাওয়ারও পরামর্শ দেন তিনি।

শারীরিক পরীক্ষার পর চিকিৎসকেরা বলছেন, মানসিক চাপ ও উচ্চরক্তচাপ ছাড়া লোপেজের আর কোনো সমস্যা নেই। বৃহস্পতিবার আদালতে অবশ্য লোপেজ অস্বাভাবিক আচরণ করছিলেন। নিজেই নিজের মাথায় আঘাত করছিলেন। চিৎকার করে কোকেন চাইছিলেন।

কোত্থেকে, কীভাবে লোপেজ এত বিপুল অর্থ, অলংকার ও দামি ঘড়ি চুরি করলেন, তা নিয়ে অনুসন্ধান চলছে। লোপেজের চুরি করা অর্থ ও অলংকার গুণতে তদন্তকারীদের প্রায় ২২ ঘণ্টা সময় লেগেছে।

লোপেজ আর্জেন্টিনার সর্বশেষ দুই প্রেসিডেন্ট নেসতর কির্চনার ও ক্রিশ্চিনা কির্চনারের উপগণপূর্তমন্ত্রী ছিলেন। তিনি প্রায় ১২ বছর মন্ত্রিপরিষদের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।