চাঁপাইনবাবগঞ্জে কারিগরি প্রশিক্ষণ শেষে সনদ ও উপকরণ বিতরণ

জাকির হোসেন পিংকু, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:


ng

চাঁপাইনবাবগঞ্জে বেসরকারী উন্নয়ন সংস্থা প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির দরিদ্র নারী সদস্যদের স্বামী ও সন্তানদের ইলেকট্রিক ট্রেডে ৩ মাসের প্রশিক্ষণ শেষে সনদপত্র ও বিভিন্ন উপকরণ বিতরণ করা হয়েছে। আজ শনিবার চাঁপাইনবাবগঞ্জ-৩ সদর আসনের সংসদ সদস্য আব্দুল ওদুদ প্রশিক্ষণ গ্রহণকারীদের হাতে সনদপত্র ও উপকরণগুলো তুলে দেন।

ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে এবং পিকেএসএফ এর বাস্তবায়নে খাদ্য নিরাপত্তা ১২ বাংলাদেশ ইউপিপি-উজ্জীবীত প্রকল্পের আওতায় ৩ মাসের দক্ষতা বৃদ্ধিমূলক এই প্রশিক্ষণের আয়োজন করা হয়। চাঁপাইনবাবগঞ্জ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে (টিটিসি) ১৫ জন প্রশিক্ষণার্থীকে প্রশিক্ষণ প্রদান করেন টিটিসির প্রশিক্ষগণ। ৩ মাসের প্রশিক্ষণ শেষে আজ শনিবার বেলা সাড়ে ১১ টায় টিটিসি মিলনায়তনে সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির নির্বাহী পরিচালক হাসিব হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মির্জা শাকিলা দিল হাছিন, টিটিসির অধ্যক্ষ আব্দুর রহিম, প্রকল্প কর্মকর্তা ফারুক আহমেদ প্রমূখ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আব্দুল ওদুদ এমপি বলেন, কারিগরি শিক্ষা গ্রহণ করলে কেউ না খেয়ে মরবে না। কারণ এই জ্ঞান মানুষকে কর্মমুর্খী করে। মানুষের কর্মসংস্থান সৃষ্টি করে। আর তাই কর্মসংস্থানের কথা চিন্তা করে বর্তমান সরকার কারিগরি শিক্ষাকে অধিক গুরুত্ব দিয়েছে।