নতুন রসায়নে নিরব-মম, দশ বছর পর ঘটতে যাচ্ছে দারুণ কিছু!

nirob momo

রবিউল ইসলাম, আজিজুলহাকিম বাদল- খুব অল্পদিনেই বাংলা চলচ্চিত্রে নিজের অভিনয় শৈলি আর কর্মদক্ষতায় জয় করেছেন লাখো মানুষের হৃদয়। বাংলা চলচ্চিত্রের প্রসঙ্গে একসময় ‘নাক সিটকানোদের’ ভাবনাকে পেছনে ফেলে দেখিয়েছেন নতুন সম্ভাবনা। বলছি, জনপ্রিয় অভিনেতা সাখাওয়াত হোসেন নিরবের কথা —

ফ্যাশন হাউজের বিলবোর্ড মডেল হয়ে যাত্রা শুরু করেছিলেন দেশের অন্যতম জনপ্রিয় অভিনেতা সাখাওয়াত হোসেন নিরব। এরপরে বেশ কিছু নাটকে অভিনয় করে রীতিমতো ব্যস্ত অভিনয়শিল্পী হয়ে যান তিনি। তারপর রদবদল। পর্দা পাল্টিয়ে রুপালি পর্দায় আগমন ঘটলো তার। সেই সঙ্গে নিজেকে আমুল পাল্টে ফেলেন তিনি। দুদিন পর পর নতুন সিনেমায় চুক্তি আর পত্রিকার পাতায় প্রতিদিনকার খবরে বিমোহিত হয়ে নাটককে ‘গুডবাই’ জানিয়ে দেন নিরব।

তারপর আর পিছু ফিরে তাকাতে হয়নি হালের প্রিয় মুখ নিরবকে। এতদিন পিছনে না তাকালেও এবার একটু তাকাতেই হচ্ছে তাকে। কারন, ২০০৬ সালে ‘অন্যরকম ভালোবাসা’ নামের একটি টেলিফিল্ম   এ একসঙ্গে অভিনয় করেছিলেন চিত্রনায়ক নিরব ও অভিনেত্রী জাকিয়া বারী মম। দু’জনেরই প্রথম দিককার কাজ এটি। এরপর আর তাদের রসায়ন দেখা যায়নি পর্দায়। দীর্ঘ দশ বছর পর ফের জুটি বাঁধলেন তারা।

nirob momo 2

তবে এবার আর ছোট পর্দায় নয়, এবারই প্রথম দু’জনে বড় পর্দায় জুটি হয়ে আসছেন দর্শকদের সামনে। আর শনিবার বিকালে সময়ের কণ্ঠস্বরকে এমনটাই জানালেন নিরব। বললেন, ‘এবার দারুণ কিছু ঘটতে যাচ্ছে।’

জানা যায়, ছবিটির নাম ‘আমি শুধু তোর হবো’। এটির চিত্রনাট্য ও পরিচালনা করছেন রফিক সিকদার। আর নির্মিত হবে এমটি মিডিয়া অ্যান্ড ফিল্মস এর ব্যানারে। প্রযোজক আব্দুল মজিদ মিল্টনের সঙ্গে গেল সোমবার নিরব-মম চুক্তিবদ্ধ হন ছবিটির জন্য। অংশ নেন একটি ফটো সেশনেও।

ছবিটির দৃশ্যধারণ শুরু হবে আগামী ১ আগস্ট। বেশিরভাগ কাজ হবে পাবনার বিভিন্ন স্থানে, তাছাড়া ঢাকাতেও ছবিটির বেশ কিছু দৃশ্যধারণ হবে। তবে গানের শুটিং হবে দেশের বাহিরে। গল্পে অমিত চরিত্রে অভিনয় করবেন নিরব। এদিকে নীলিমা চরিত্রে দেখা যাবে মমকে।

এ বিষয়ে সময়ের কণ্ঠস্বরের সাথে কথা হয় নির্মাতা রফিক শিকদারের, তিনি বলেন, ‘ছবির চিত্রনাট্য আমার নিজেরই লেখা। গল্পটাও একেবারেই মৌলিক। এটা একেবারে মফস্বল শহর ক্রেন্দিক একটি গল্প। ছেলে-মেয়ে একই কলেজে পড়ালেখা করে, আর সেই সুবাদেই দুজনের মাঝে গড়ে উঠে গভীর প্রেমের সম্পর্ক। সে ভালোবাসে শিক্ষকের মেয়ে নীলিমাকে। তবে এই গভীর প্রেমের একমাত্র বাঁধা হয়ে দাড়ায় অমিত প্রভাবশালী এমপির ছেলে বলে। ঘটনাক্রমে একটি ঘটনায় ফেঁসে যায় অমিত। এমন সব কাহিনি নিয়েই মূলত আগাবে গল্পটি।

এ প্রসঙ্গে নিরব বলেন, ‘২০০৬ সালে মম এর সাথে ‘অন্যরকম ভালোবাসা’ নামে একটি টেলিফিল্ম    ছিল আমার প্রথম কাজ। এর পরে দুজনে বিভিন্ন ম্যাগাজিনে শুট করেছি। তা ছাড়া, মম আমার অনেক ভালো একজন বন্ধুও। ছোট পর্দায় তার সঙ্গে কাজ করলেও বড় পর্দায় এবারই প্রথম জুটি বেঁধেছি। আশা করছি দর্শকদের ভালো কিছু দিতে পারবো এই জুটি।

nirob momo 3

এদিকে মম জানান, ছবিটির গল্প তার বেশ পছন্দ হয়েছে। ধারণা করছেন, ‘ছুঁয়ে দিলে মন’ ছবির পর রোমান্টিক ঘরানার এই ছবিটিও দারুণ সাড়া ফেলবে। এতে তাকে পাওয়া যাবে নিলীমা চরিত্রে। অন্যদিকে নিরব অভিনয় করবেন অমিত নামে।

উল্লেখ্য, নিরব এবং মম দু’জনেই ছোট পর্দার প্রিয় মুখ হলেও বর্তমানে বড় পর্দাতেও রয়েছে ব্যাপক সাফল্য। সর্বশেষ নিরবের ‘ভোলা তো যায় না তারে’ এবং মমর ‘ছুঁয়ে দিলে মন’ ছবি দুটি ভালোই আশা জাগিয়েছে।