‘আমরা যত সামনে যাব, তত আরো ভালো খেলবো’

messi_18স্পোর্টস আপডেট ডেস্ক – চলতি কোপা আমেরিকায় গ্রুপ পর্বে সবকটি ম্যাচ জিতে শেষ আটে উঠেছে আর্জেন্টিনা৷ এবার কোয়ার্টার ফাইনালে তাদের মুখোমুখি ভেনেজুয়েলা। অধিনায়ক লিওনেল মেসির বিশ্বাস, টুর্নামেন্ট যত এগোবে তারা আরো বিধ্বংসী হয়ে উঠবে।

মেসির এই মন্তব্য তাদের কোয়ার্টার-ফাইনালের প্রতিপক্ষ ভেনেজুয়েলার জন্য বড় এক হুমকি। সেমি-ফাইনালে ওঠার লড়াইয়ে নামবে এই দুই দল।

চিলির বিপক্ষে ২-১ গোলের জয় দিয়ে আর্জেন্টিনার কোপা আমেরিকা অভিযান শুরু করার ম্যাচে ছিলেন না মেসি। পিঠের চোট কাটিয়ে গ্রুপের শেষ দুই ম্যাচে পরিবর্ত হিসেবে খেলেন বার্সেলোনা তারকা। এর মধ্যে দ্বিতীয় ম্যাচে পানামাকে ৫-০ ব্যবধানে উড়িয়ে দিতে ১৯ মিনিটে হ্যাটট্রিক করেন তিনি। শেষ ম্যাচে বলিভিয়াকে ৩-০ গোলে হারায় ১৪ বারের চ্যাম্পিয়নরা। সব মিলিয়ে তিন ম্যাচে দশটি গোল করেছে আর্জেন্টিনা। অন্যদিকে, গোল হজম করেছে মাত্র একটি।

মেসির বিশ্বাস, সময় যত গড়াবে তারা আরো ধারাবাহিক হবে দল। তিনি বলেন, ‘আমরা যত সামনে যাব, তত আরো ভালো খেলবো।’ তবে আত্মবিশ্বাসী হলেও প্রতিপক্ষকে নিয়ে বেশ সতর্ক আর্জেন্টাইন অধিনায়ক। দল হিসেবে ভেনেজুয়েলাকে যথেষ্ট সমীহ করছেন তিনি।

পানামার বিপক্ষে খেলেছিলেন মাত্র ২৮ মিনিট। বলিভিয়ার বিপক্ষে কিছু বেশি অর্থাৎ ৪৫ মিনিট। আর এবার ভেনেজুয়েলার বিপক্ষে ম্যাচের শুরু থেকেই খেলার সম্ভাবনা রয়েছে আর্জেন্টিনার এই ফুটবল তারকার। ৯০ মিনিটেরও কম সময় খেলে টুর্নামেন্টে করেছেন তিন গোল। তাই কোয়ার্টার ফাইনালের মত গুরুত্বপূর্ণ ম্যাচেও তার উপস্থিতি দলের জন্য অনেক বড় পাওয়া মানছেন আর্জেন্টিনার কোচ টাটা মার্টিনো।

ম্যাচ পূর্ববর্তী এক সংবাদ সম্মেলনে কোচ মার্টিনো বলেন, ‘মেসি আগের থেকে অনেক সুস্থ এবং ম্যাচের শুরু থেকে খেলার মত ফিট হয়েছে। সম্ভবত ভেনেজুয়েলার সঙ্গে শুরু থেকেই মাঠে নামছে সে।’

কোয়ার্টার ফাইনালে জিতলেই সেমিফাইনালে খেলতে হবে স্বাগতিক আমেরিকার বিপক্ষে। প্রীতি ম্যাচগুলোতে ভালো খেললেও গত কয়েকবছর যেকোন টুর্নামেন্টের শেষে এসে খেই হারিয়ে ফেলছে আর্জেন্টিনা। মার্টিনো এই অবস্থার শেষ দেখতে চান। ‘স্বীকৃতি পাওয়ার জন্য আমাদের টুর্নামেন্টটি জিততে হবে। আমরা টুর্নামেন্টগুলোতে অতটা ভালো খেলতে পারছি না।’

ভেনেজুয়েলার কোচ দুদামেলও আর্জেন্টিনার মেসির শ্রেষ্ঠত্ব মেনে নিয়ে তাদের বিপক্ষে খেলতে মুখিয়ে রয়েছেন। ‘এটি কীভাবে আপনাকে অনুপ্রেরণা যোগাবেনা, যখন আপনি বিশ্বের সেরা খেলোয়াড়ের বিপক্ষে খেলবেন? সে বিশ্বের সেরা খেলোয়াড়। শুধু মেসি নয়, আর্জেন্টিনা দলে রয়েছে সেরা খেলোয়াড়দের ছড়াছড়ি।’

বাংলাদেশ সময় ১৯ তারিখ ভোর ৫টায় তৃতীয় কোয়া র্টার ফাইনালে ভেনেজুয়েলার মুখোমুখি হবে আর্জেন্টিনা।