তাসকিনের যে বলের আঘাতে হাসপাতালে গেলেন শুভ

taskin-shubo

স্পোর্টস আপডেট ডেস্ক- তাসকিনের বলে শনিবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে মাথায় আঘাত লেগে গুরুতর আহত হয়েছেন সোহরাওয়ার্দি শুভ। প্রাথমিকভাবে বিসিবির চিকিৎসকরা পরীক্ষা করার পর তাকে নেওয়া হয় ঢাকার অ্যাপোলো হাসপাতালে। সেখানে তার সিটি স্ক্যান করানো হয়েছে। তবে এ মুহূর্তে তিনি বিপদমুক্ত বলে জানিয়েছেন হাসপাতালের কর্মরত ডাক্তার।

সোহরাওয়ার্দি শুভর অসুস্থতা সম্পর্কে বিসিবি চিকিৎসক বলেন, ‘তার সিটি স্ক্যান করানো হয়েছে। এ মুহূর্তে সে বিপদের বাইরে। তবে জ্ঞান থাকলেও কথা বলায় তার সমস্যা হচ্ছে। স্ক্যান রিপোর্ট পেলে তার ইনজুরির সম্পূর্ণ তথ্য জানা যাবে।’

সিডনি যেন ফিরে আসলো মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে। শেন এবোটের মরনঘাতি এক বাউন্সারে মাথায় আঘাত পেয়ে মৃত্যুর কোলে ঢোলে পড়েছিলেন ফিলিপ হিউজেস। এবার মিরপুরে তাসকিনের করা বাউন্সারে আঘাত পেয়ে মাটিতে লুটিয়ে পড়লেন সোহরাওয়ার্দি শুভ।

ভিক্টোরিয়া-আবাহনীর গুরুত্বপূর্ণ ম্যাচে এ দুর্ভাগ্যজনক ঘটনাটি ঘটে। শুভর এই ঘটনায় ভীষণ মর্মাহত হয়েছেন তাকেই বাউন্সার ছোঁড়া বোলার তাসকিন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সকলের কাছে শুভর জন্য দোয়াও চেয়েছেন এই পেসার।

এদিন আবাহনীর বিপক্ষে ব্যাট করছিলেন ভিক্টোরিয়ার ব্যাটসম্যান সোহরাওয়ার্দি শুভ। ইনিংসের ২৫তম ওভারে বল করছিলেন পেসার তাসকিন আহমেদ। ২১ রান নিয়ে ব্যাট করছিলেন ভিক্টোরিয়ার বাঁ-হাতি এ ব্যাটসম্যান। ওভারের তৃতীয় বলটি করলেন তাসকিন। বাউন্সার ভেবে বলটি ছেড়ে দেয়ার জন্য হালকা নিচু হয়েছিলেন শুভ। কিন্তু যতটা ভেবেছিলেন, ততটা বাউন্স হয়নি- বল নিচু হয়েই এসেছিল এবং হেলমেট থাকা সত্ত্বেও ঘাড়ের খুবই স্পর্শকাতর জায়গায় আঘাত করলো বলটি।

সেই আঘাতে সঙ্গে সঙ্গেই মাটিতে লুটিয়ে পড়ছিলেন শুভ। দৌড়ে এলেন প্রতিপক্ষ আবাহনীর খেলোয়াড়রা। আম্পায়াররাও এলেন। ততক্ষণে হাত-পা ছড়িয়ে দিয়ে পুরোপুরি অজ্ঞান যেন শুভ। দ্রুত তাকে নিয়ে আসা হলো মাঠের বাইরে। প্রাথমিক চিকিৎসা দিয়ে পাঠানো হলো রাজধানীর এপোলো হসপিটালে। সেখানে সিটি স্ক্যানের পর ডাক্তাররা বললেন, শঙ্কার কারণ নেই। শুভ বিপদমুক্ত।

তবে যেভাবে বলের আঘাত লেগেছে শুভ’র ঘাড়ের স্পর্শকাতর জায়গায়, সেভাবে শঙ্কার কালোমেঘ ভর করেছিল সবার মনেই। মাত্র দুই বছর আগে অস্ট্রেলিয়ার সিডনিতে শন অ্যাবোটের বাউন্সারে মাথায় আঘাত পেয়ে পরপারেই পাড়ি জমাতে হয়েছিল ফিলিপ হিউজকে। সে স্মৃতি তো এখনও তরতাজা। এরপরও বলের আঘাতে হোক আর যেভাবেই হোক, মাঠে ক্রিকেটারের মৃত্যুর বেশ কয়েকটি ঘটনা ঘটে গেছে।

এ কারণেই শঙ্কার কালোমেঘ ভর করেছিল। সেই শঙ্কাটা আপাতত কেটে গেলেও সোহরাওয়ার্দি শুভকে ২৪ ঘণ্টা নিবিড় পর্যবেক্ষণে রাখার জন্য হাসপাতালে রেখে দেয়া হয়েছে।

তাসকিনের যে বলের আঘাতে হাসপাতালে যেতে হয়েছে শুভকে-  ভিডিও