সিংহের মুখ থেকে পাঁচ বছরের সন্তানকে কেড়ে নিলেন মা

160619013717_mountain_lion_640x360_reuters_nocredit

আন্তর্জাতিক ডেস্ক: সন্তানের জন্য মা যে নিজের জীবনের তোয়াক্কা করেন না, তার প্রমাণ আবার দিলেন যুক্তরাষ্ট্রের কলোরাডো অঙ্গরাজ্যের এক নারী। নিজের জীবনের মায়াকে তোয়াক্কা না করে সিংহের মুখ থেকে পাঁচ বছরের শিশুসন্তানকে কেড়ে নিয়ে এসেছেন ওই মা। শুক্রবার রাতে আসপেনের উত্তরে লোয়ার উডি ক্রিক এলাকায় এ ঘটনা ঘটে।

দেশটির পিটকিন জেলার প্রধান পুলিশ কর্মকর্তার সহকারী মাইকেল বাগলিয়ন জানান, শিশুটি বাড়ির আঙিনায় খেলা করছিল। এ সময় একটি পাহাড়ি সিংহ এসে শিশুটির ওপর হামলা চালায়। শিশুটির চিৎকার শুনে মা দৌড়ে আসেন।

অজ্ঞাতনামা ওই নারী জানান, তিনি সিংহের একটি পা মুচড়ে ধরেন। এ সময় প্রাণীটির মুখের ভেতরে হাত ঢুকিয়ে তিনি তার সন্তানের মাথা বের করে আনেন। দুই বছর বয়সি ওই সিংহটি এ সময় ওই নারীর হাতে কামড় দেয় এবং তার পায়ে আঁচড় কাটে। পরে সেটি পালিয়ে যায়। শিশুটিকে দ্রুত উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। শিশুটি মুখ, মাথা ও গলায় আঘাত পেলেও তার অবস্থা স্থিতিশীল বলে চিকিৎসকরা জানিয়েছেন।

বন্য প্রাণী কর্মকর্তারা জানিয়েছেন, ওই বাড়ির কাছাকাছি এলাকায় তারা একটি সিংহকে হত্যা করেছেন। কয়েক ঘণ্টা পর সেখানে দ্বিতীয় আরেকটি সিংহকে পাওয়া গেলে সেটিকেও হত্যা করা হয়।

কর্মকর্তারা জানিয়েছেন, কলোরাডোর পার্বত্য এলাকায় প্রায় সাড়ে চার হাজার সিংহ বিচরণ করে। মাঝে মধ্যেই তারা খাবারের সন্ধানে শহরে চলে যায়। ওই অঙ্গরাজ্যে ১৯৯০ সাল থেকে এই জাতীয় সিংহের আক্রমনে তিনজন নিহত এবং আরো ১৮ জন আহত হয়েছে।