উত্তরার খালে মিললো আরো এক কার্টন ম্যাগাজিন

 145354_1

সময়ের কণ্ঠস্বর- ঢাকার উত্তরায় দিয়াবাড়ী খালে দ্বিতীয় দিনের অভিযানে আরো একটি কার্টনভর্তি বন্দুকের ম্যাগাজিন পাওয়ার কথা জানিয়েছে ফায়ার সার্ভিস। আগের দিন ওই খাল থেকেই বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছিল।

ফায়ার সার্ভিস কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার মাহমুদুল হক বলেন, রবিবার সকাল সোয়া ১১টার দিকে ওই কর্টন খুঁজে পান তাদের একজন ডুবুরি। তিনি জানান, ডুবুরি ইউসুফ ৩২টি ম্যাগাজিন ভর্তি একটি কার্টন উদ্ধার করেছেন। ঘটনাস্থলে এখনও ছয়জন ডুবুরি তল্লাশি কাজে নিয়োজিত আছেন।

এর আগে শনিবার উত্তরা ১৬ নম্বর সেক্টরের দিয়াবাড়ী খাল থেকে ১০৮টি চায়নিজ পিস্তল, ২৫০টি ম্যাগজিন, ১১টি বেয়নেট ও এক হাজার গুলি উদ্ধার করা হয়েছিল।

পুলিশ জানায়, অস্ত্র ও গুলিগুলো সাতটি কাপড়ের ব্যাগের মধ্যে রাখা ছিল। শনিবার থেকে অস্ত্র উদ্ধারের এ অভিযানে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ডুবুরিরাও অংশ নেয়।

এ পর্যন্ত উদ্ধার হওয়া অস্ত্র ও গোলাবারুদ নতুন এবং অব্যবহৃত রয়েছে। খালের নিচে আরও অস্ত্র থাকতে পারে ধারণা পুলিশের। তাই আজও অভিযান চালানো হচ্ছে বলে পুলিশ জানিয়েছে। তবে অস্ত্র উদ্ধারের ঘটনায় তুরাগ থানায় এখনও কোনো মামলা হয়নি।

ঢাকা মহানগর পুলিশের উপ-কমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান জানান, সম্প্রতি তুরাগ থানা থেকে দক্ষিণখান থানায় বদলি হওয়া এক কনস্টেবল শনিবার দুপুরে স্ত্রী-সন্তানদের নিয়ে ওই খালপাড় দিয়ে যাচ্ছিলেন।

সে সময় সন্তানকে প্রস্রাব করানোর জন্য পাশে নিয়ে গিয়ে নম্বরপ্লেটবিহীন একটি কালো পাজেরো গাড়ি এবং তার পাশে চার-পাঁচজন লোককে দেখেন। তাদের আচরণ সন্দেহজনক মনে হওয়ায় তুরাগ থানায় ফোন করেন তিনি। পরে তুরাগ থানার ওসিসহ পুলিশ সদস্যরা ঘটনাস্থলে গিয়ে সাতটি ট্রাভেল ব্যাগে এসব অস্ত্র ও গুলি পায়।

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক আজ যেকোন সময় ঘটনাস্থল পরিদর্শনে যাবার করার কথা রয়েছে।