‘মানুষ হত্যার লাইসেন্স পেয়ে গেছে পুলিশ’

Mirza-Faqrul-bg20160619121207

সময়ের কণ্ঠস্বর- ক্রসফায়ারের হুমকিতে মানুষ এখন ক্লান্ত। পুলিশ সরকারের পক্ষ থেকে মানুষ হত্যার লাইসেন্স পেয়ে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রোববার দুপুরে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ দাবি করেন।

মির্জা ফখরুল অভিযোগ করেন, গুপ্তহত্যার সঙ্গে সরকার নিজে জড়িত। এজন্য রিমান্ডে নেয়ার ২৪ ঘণ্টার মধ্যেই মাদারীপুরে জঙ্গি সন্দেহে আটক গোলাম ফায়হুল্লাহ ফাহিমকে ক্রসফায়ারে দেয়া হল।

তিনি বলেন, আমরা আগেও দেখেছি, রাজশাহী, ময়মনসিংহসহ দেশের বিভিন্ন স্থানে হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সন্দেহে আটক জঙ্গিদের ক্রসফায়ারে হত্যা করা হয়েছে। সরকারের লোকজন এসব হত্যাকাণ্ডে জড়িত, এসব তথ্য দেশবাসী জেনে যাবে বলেই হত্যা করা হয়েছে। আমরা বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের বিচার বিভাগীয় তদন্ত চাই।

মির্জা ফখরুল বলেন, গণগ্রেফতার ও ক্রসফায়ার নিয়ে সরকারের বিরুদ্ধে জনমনে ক্ষোভ বিরাজ করছে। এটি আড়াল করার জন্যই প্রধানমন্ত্রী জিয়া পরিবারের বিরুদ্ধে বিষোধগার করেছেন।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রীর বক্তব্য শুধু অরুচিকর, কুৎসাপূর্ণ, উস্কানিমূলক ও ভয়ংকর প্রতিহিংসার বহিঃপ্রকাশই নয়, রাজনৈতিক প্রতিপক্ষের প্রতি স্বৈরতান্ত্রিক আক্রমণের এক নতুন দৃষ্টান্ত। তার বক্তব্য অহংকার, ঔদ্ধত্য ও অপরিণামদর্শী। প্রধানমন্ত্রীর বক্তব্যে দেশের মানুষ স্তম্ভিত।’

এ সময় তিনি বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।