সমাজকল্যাণ প্রতিমন্ত্রীর দায়িত্বে নুরুজ্জামান

nujujjaman

সময়ের কণ্ঠস্বর- খাদ্য প্রতিমন্ত্রীর দায়িত্ব চালিয়ে আসা নুরুজ্জামান আহমেদকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব দিয়েছে সরকার। রোববার দুপুরে খাদ্য প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদকে এ দফতরের নতুন দায়িত্ব দিয়ে মন্ত্রিসভা পুনর্গঠন করা হয়।

মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেন, “খাদ্য প্রতিমন্ত্রীকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর পূর্ণ দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি এখন শুধুমাত্র সমাজকল্যাণ মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করবেন।”

লালমরিহাট-২ (আদিতমারী-কালীগঞ্জ) নির্বাচনী আসন থেকে বিজয়ী হয়ে সংসদে আসেন নুরুজ্জামান। পরে ২০১৫ সালের ১৪ জুলাই প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেন তিনি। ওই দিনই দফতর বণ্টনে তিনি পান খাদ্য প্রতিমন্ত্রীর দায়িত্ব।

অন্যদিকে ২০১৪ সালে টানা দ্বিতীয় মেয়াদে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাজকল্যাণ মন্ত্রণালয়ের দায়িত্ব দেন সৈয়দ মহসিন আলীকে। তার সঙ্গে প্রতিমন্ত্রীর দায়িত্ব পান প্রমোদ মানকিন।

তবে ২০১৫ সালের ১৪ সেপ্টেম্বর সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মহসিন আলী। এরপর প্রমোদ মানকিন গত ১১ মে ভারতের একটি হাসপাতালে মারা গেলে দুই পদই শূন্য হয়ে যায়।

এ অবস্থায় সরকারের রুলস অব বিজেনেস অনুযায়ী সমাজকল্যাণ মন্ত্রণালয়ের দায়িত্ব চলে যায় প্রধানমন্ত্রীর অধীন। এক মাসেরও বেশি সময় পর নুরুজ্জামান আহমেদকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের দায়িত্বে আনলেন প্রধানমন্ত্রী।