গুপ্তহত্যার প্রতিবাদে ভোলায় ১৪ দলের মানববন্ধন

manob-bondhon-2

এস আই মুকুল, ভোলা প্রতিনিধি: দেশজুড়ে সংগঠিত জঙ্গীবাদ ও গুপ্তহত্যার প্রতিবাদে দেশব্যাপি প্রতিরোধ গড়ে তোলার লক্ষে ভোলায় এবং মনপুরায় ১৪ দল ও মুক্তিযোদ্ধা সংসদের আয়োজনে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। রবিবার দুপুরে শহরের বাংলা স্কুল মোড়ে জেলা আওয়ামীলীগ কার্যালয়ের সামনে ঘন্টাব্যাপি এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। ভোলা জেলা আওয়ামীলীগ ও তার অঙ্গ সংগঠন এই মানববন্ধনের আয়োজন করে।

উক্ত মানববন্ধনে ভক্তারা সম্প্রতি ঘটে যাওয়া সকল গুপ্ত হত্যার বিচার দাবি জানান, পাশাপাশি এই হত্যাকান্ডের সাথে জড়িত ও মদদদাতাদের চিহ্নিত করে আইনের আওতায় আনার জোর দাবি জানান। এ সময় বক্তব্য রাখেন ভোলা সদর উপজেলার চেয়ারম্যান ও আওয়ামীলীগের সভাপতি মো: মোশারেফ হোসেন, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মাহামুদ, মোস্তফা কামাল, মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার মো: সফিকুল ইসলাম, ভোলা জেলা আওয়ামীলীগের নির্বাহী সদস্য বীর মুক্তিযোদ্ধা মো: আনোয়ার হোসেন, ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মো: ইউনুছ, ভোলা সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম গোলদার, সাংগঠনিক সম্পাদক মো: আজিজুল ইসলাম, সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মো: ওহিদুর রহমান, পৌ: আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহ্ আলী নেওয়াজ পলাশ প্রমুখ। এসময় জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ, মুক্তিযোদ্ধা, যুবলীগ, ছাত্রলীগসহ ১৪ দলের অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অন্যদিকে সকাল সাড়ে ১০ টায় জেলার মনপুরা প্রেসক্লাবের সামনে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের আয়োজনে একটি মানববন্ধন কর্মসূচী পালিত হয়। মানববন্ধনের উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সভাপতি আবুল কাশেম মাতব্বরের নেতৃত্বে মুক্তিযোদ্ধা সংসদের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশগ্রহণ করেন। এসময় বক্তারা গুপ্ত হত্যাকারীদের দেশ ও মানবতার শত্রু বলে আখ্যায়িত করেন। বক্তারা আরো বলেন দেশে যে সব গুপ্ত হত্যা হচ্ছে তা সবই পরিকল্পিত। যারা এসব হত্যাকান্ডের সাথে জড়িত তাদের খুঁজে বের করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির জন্য সরকারের উচ্চ মহলের প্রতি অনুরোধ জানান।