জামিন পেলেও আপাতত মুক্তি মিলছে না রনির

roni-chatrolig

চট্টগ্রাম প্রতিনিধি – চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনির বিরুদ্ধে অস্ত্র আইনে দায়ের হওয়ার মামলার চার্জশিট দিয়েছে পুলিশ। মামলায় রনিকে একমাত্র আসামি করা হয়। মামলায় ২২ জনকে আসামি করা হয়। গত বৃহস্পতিবার বিকেলে চার্জশিট আদালতে সাধারণ নিবন্ধন শাখায় জমা দেন মামলার তদন্তকারি কর্মকর্তা এসআই দেলোয়ার হোসেন। রবিবার তা আদালতে উপস্থাপন করা হয়। চার্জশিট দেয়ার ফলে হাইকোর্ট থেকে জামিন পেলেও আপাতত মুক্তি মিলছে না রনির।

আদালতের পুলিশ পরিদর্শক মশিউর রহমান বলেন, বৃহস্পতিবার জেলা আদালতের সাধারণ নিবন্ধন শাখায় চার্জশিট জমা দেন অস্ত্র মামলার তদন্ত কর্মকর্তা এসআই দেলোয়ার হোসেন। রবিবার সেটি আদালতে উপস্থাপন করা হয়েছে। আদালত চার্জশিট সিন করে পরবর্তী কার্যক্রম শুরুর জন্য জেলা ও দায়রা জজ আদালতে পাঠানোর আদেশ দিয়েছেন।

উল্লেখ্য, গত ৭ মে হাটাহাজারী উপজেলায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন চলাকালে অস্ত্রসহ আটক হন নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজম রনি। এই ঘটনায় হাটহাজারী থানায় তার বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করে পুলিশ। এ ছাড়াও নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করে প্রভাব বিস্তারের অভিযোগে রনিকে দুই বছরের কারাদণ্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত।

বর্তমানে রনি কারাগারে থাকলেও অস্ত্র মামলায় ইতোমধ্যে হাইকোর্ট থেকে জামিন লাভ করেছেন তিনি। জামিনের কাগজপত্র চট্টগ্রাম কারাগারে না পৌঁছায় রনি এখনো কারাগার থেকে মুক্তি পাননি। অস্ত্র মামলায় রনির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল হওয়ায় তাকে একই মামলায় আবার জামিন নিতে হবে বলে আদালত সূত্রে জানা গেছে।