আজ ২০ই জুন সোমবার ২০১৬। রাশিফলের গণনায় যেমন কাটতে পারে আপনার আজকের দিনটি——

rashi-2রাশিফল ডেস্কঃ মেষ (মার্চ ২১ – এপ্রিল ১৯)

আজ আপনাকে কারো জন্য অপেক্ষা করতে হবে অনেকক্ষণ মেষ। অপেক্ষার স্থানটি হতে পারে পরিবেশবান্ধবহীন। সাত সকালে এমন খবরে মন খারাপ হয়ে যেতে পারে। মনে রাখবেন এর পেছনেই লুকিয়ে আছে আপনার অপার ভাগ্য। আজ প্রেমের ক্ষেত্রে মনে হতে পারে সামনে দুটি রাস্তা খোলা। ঠিক এই সময় আপনার উচিৎ ঠাণ্ডা মাথায় চিন্তা করা। নির্দিষ্ট লক্ষ্য ব্যতিত অন্য কোনো দিকে নজর গেলে তা জোর করে ফিরিয়ে আনা। অর্থ ভাগ্য মোটামুটি ভালোই যাবে। তবে দূরযাত্রার পরিক্ল্পনা থাকলে তা বাতিল করে দিন।

বৃষ (এপ্রিল ২০ – মে ২০)

বন্ধুদের মধ্যে অতিরিক্ত জনপ্রিয় হলে তার খেসারত দিতে হবে। তাই সেসব বন্ধুদের এড়িয়ে চলুন। কথাটি বলা যতো সহজ করা ততটাই কঠিন এটাও আপনাকে মানতে হবে। প্রেমঘটিত ব্যাপারে আগমন ঘটবে তৃতীয় পক্ষের। এবং চতুর্থ পক্ষের সহায়তা নিয়ে দূর করতে হবে তার বিষাক্ত প্রভাব। কর্মক্ষেত্রে দ্বিতীয় প্রহর থেকে দক্ষতা কমতে থাকবে। তবে দৈবঘটিত অর্থযোগ উত্তম।

মিথুন (মে ২১ – জুন ২০)

অলৌকিকভাবে কিছু ক্ষমতা আজ আপনার হাতে এসে যাবে। কোনো ধরনের কষ্ট ছাড়াই হাতে আসা সুযোগ হেলায় না হারিয়ে তার সুষ্ঠ ব্যবহার নিশ্চিত করুন। আজ আবেগ বাধ ভাঙতে চাইবে, ভেঙে গেলে উত্তম সুযোগ হাতছাড়া তা মানতেই হবে। আপনি হয়তো ভাবছেন প্রেমের ক্ষেত্রে সম্পর্কটি বেশ উন্নতই আছে কিন্তু ভেতরে যে ধরেছে ঘুণপোকা। তাই অপরপক্ষের মনকে রিফ্রেশ করুন বার বার। কর্মক্ষেত্রে আজ নতুন উদ্যাম পাবেন। পুরনো ক্ষতি পুষিয়ে নেয়ার সুযোগ এসে যাবে দারুণভাবে।

কর্কট (জুন ২১ – জুলাই ২২)

নতুন পরিচিতের সঙ্গে একটি সুসম্পর্কে জড়িয়ে যাচ্ছেন। তবে সম্পর্কের ক্ষেত্রে আজ বিশেষ কোনো কারণ কাজ করবে। গ্রহের অবস্থান আজ সুবিধার নয়, তবে বিপদে পড়তে যাচ্ছেন ভেবে যদি চিন্তিত হন তাহলে ভুল করবেন। গ্রহের এই অবস্থান আজ সৌভাগ্যজনকভাবে আপনার সমৃদ্ধি আনবে। প্রয়োজনীয় সমস্ত কাগজ পত্র গুছিয়ে রাখুন এগুলোর দরকার পড়তে পারে অল্প সময়ের মধ্যে। ভ্রমণের জন্য মন ছুটে যাবে, কিন্তু আপনি ছুটে যেতে পারবেন না।

সিংহ (জুলাই ২৩- আগস্ট ২২)

অনেক কিছুই আপনার আশপাশে আসবে যাবে সিংহ। দিনের সমস্ত কর্মশক্তি আজ একটা ভুল কাজে ব্যয় হতে পারে। কারো দেয়া কথায় আজ বরখেলাপ দেখে মেজাজ থাকবে তুঙ্গে। সবকিছু মিলে একটি হযবরল অবস্থা। তবে শান্তিুর দেখা পাবেন বেতনের একটা মোটাসোটা খামে। আজ মন টানতে পারে এন্টিক শপে, পছন্দের কিছু কিনেও ফেলতে পারেন। তবে তা নিজের জন্য নয়, বন্ধুকে উপহার দেয়ার জন্য। সিংহের জাতিকার কারো চাকরির সুযোগ আসবে। বিদেশ ভ্রমণে প্রাধান্য পাবেন জাতকদের কেউ।

কন্যা (আগস্ট ২৩ – সেপ্টেম্বর ২২)

পথের মাঝে নতুন একটি পথের সন্ধান পেয়ে যাবেন। মন আজ দ্বিখণ্ডিত হয়ে ছড়িয়ে যাবে। তথাকথিত সব নিয়ম আজ আপনার মানতে ইচ্ছে করবে না। প্রিয় মানুষের ভুলগুলো আজ তেমন পীড়া দিবে না। কিছুতেই আপনাকে বুঝানো যাবে না যে, আজ আপনাকে দিয়ে কিছুই হবে না। আপনার বন্ধুদের সঙ্গে আজ নতুন কোনো চ্যালেঞ্জে জিতে যাবেন। ভ্রমণের জন্য রাস্তা

তুলা (সেপ্টেম্বর ২৩ – অক্টোবর ২২)

কর্দমাক্ত পথে হেঁটে যেতে হবে অনেক দূর। আপনার কষ্টে কেউ এগিয়ে আসবে না কিন্তু ফোড়ন কাটবে অনেকেই। তবে মশাই তুলা আপনি যে কিছু অসাধ্য সাধন করতে যাচ্ছেন। কাউকে বোঝানোর চেয়ে নিজের মনে রাখলেই বেশি ভালো ফল পাবেন। নিজের ক্যারিয়ারে বৈপ্লবিক পরিবর্তন ঘটতে যাচ্ছে। আপনার গ্রহ বলছে এসময় একটু স্থির বুদ্ধি খাটাতে। প্রেমের মানুষের কাছে সহানুভূতি পাবেন। অর্থের যোগান আসবে অঢেল, তবে সেটা কতটুকু নেবেন তা পুরোটাই আপনার ওপর নির্ভর করছে।

বৃশ্চিক (অক্টোবর ২৩ – নভেম্বর ২১)

ভোরের প্রথম প্রহরে ঘুম ভেঙে গেলেও দুপুর নাগাদ শরীরের আড়ষ্টতা কাটবে না। মাথায় চাপা যন্ত্রণার এক পর্যায়ে কিছুটা ঠাণ্ডা জ্বর হওয়ার আশঙ্কা আছে। তাই দুপুরবেলা হালকা ঘুম স্বাস্থ্যের জন্য উপকারী হবে। ব্যাংকের কোনো লেনদেন কিংবা সাবেক কোনো আর্থিক লেনদেন থেকে আর্থিক সুবিধা পাবেন আজ। আজ একটু বেশি সময় দিন সম্পর্কের ক্ষেত্রে।

ধনু (নভেম্বর ২২- ডিসেম্বর ২১)

ঘুম ভাঙবে অতৃপ্ত কোনো আত্মার স্বপ্ন দেখে। সকাল সকাল দুয়ারে একগুচ্ছ ফুল এসে হাজির হবে, তবে তার দাতাকে খুঁজে পাওয়া যাবে না। সঙ্গে চিরকুটের ভাষা পড়তে পারলেও অর্থ বুঝতে দেরি হবে। দোলায়িত একটি দিনের শেষভাগে পাবেন মনোমুগ্ধকর মিষ্টি গন্ধের পরশ। অনুভব করবেন কারো উপস্থিতি কিন্তু অদেখায় রয়ে যাবে। স্থির হবেন সন্ধ্যায় মায়ের দেয়া কাজের চাপে। তখন মনে হবে আপনি জাগতিক দুনিয়ায় আছেন।

মকর (ডিসেম্বর ২২- জানুয়ারি ১৯)

মকরের কাধে আজ সিংহ ভর করবে। মকর রাশির জাতিকার প্রেমিক যদি হয় সিংহ রাশির তবে আজ সম্পর্ক ভেস্তে যাওয়ার সমূহ সম্ভাবনা রয়েছে। পানীয়জাত দ্রব্যের ব্যবসায়িরা আজ কিছুটা মুনাফা করতে পারেন। কিন্তু লৌহ ব্যবসায়িরা সাবধান থাকলেই ভালো। অফিসে কাজে চাপ বৃদ্ধি পেলেও আপনার মোহনীয় ব্যক্তিত্ব অনেকের কাছে আদর্শ মনে হবে। তবে বেশিদিন এই আদর্শ ধরে রাখতে নিজের বদগুনগুলো ঝেড়ে ফেলুন।

কুম্ভ (জানুয়ারি ২০- ফেব্রুয়ারি ১৮)

আজ আপনি অসীম শক্তি অনুভব করবেন। কোনো ধরনের শারীরিক অসুস্থতা আপনাকে ছুঁতে পারবেনা। অনেক কষ্টের পর আজ ফল হাতে পেতে চলেছেন। আজ প্রাকৃতিক পরিবেশ বন্ধুত্বের হাত বাড়াবে। বুক ভরে নিশ্বাস নিন, চাইলে কোনো প্রাণীর সঙ্গে সময়ও কাটাতে পারেন। আজ কাছের কোনো বন্ধুর দারুন সঙ্গ অপেক্ষা করছে। অর্থভাগ্য শুভ। দূরযাত্রা কিঞ্চিৎ গোলোযোগপূর্ণ।

মীন (ফেব্রুয়ারি ১৯- মার্চ ২০)

অপর কাউকে মানসিকভাবে নত হতে দেখে পৈশাচিক আনন্দ পেতে পারেন। আনন্দ যত তীব্র হবে, একই ব্যাপার ফিরে নিজের ওপর আসার সম্ভাবনা তত তীব্রতর হবে। এড়িয়ে যান ক্ষতিকর পরিচিতজনদের, যারা নিন্দা করতে ভালোবাসছে। অর্থ আসছে।