রমজান মাস জুড়ে নামমাত্র মুল্যে কম্পিউটার প্রশিক্ষণ প্রদান করবে আইসিটি ক্যারিয়ার

ict carrer

মোঃ মহিবুল্লাহ্ আকাশ, স্টাফ করেসপন্ডেন্ট: ১ রমজান থেকে নামমাত্র মুল্যে কম্পিউটার প্রশিক্ষণ প্রদানের এক ব্যতিক্রমী উদ্যোগ শুরু করেছে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমাজসেবা অধিদফতরের নিবন্ধিত প্রতিষ্ঠান নাছিমা এনাম ফাউন্ডেশনের সহযোগী প্রতিষ্ঠান আইসিটি ক্যারিয়ার । ২রা রমজান থেকে কয়েকটি ব্যাচে বেশ কয়েকজন প্রশিক্ষণার্থী ক্লাশ শুরু করেছে। তাদের কারো টার্গেট ঈদের আগেই কম্পিউটারে প্রাথমিক কোর্স অফিস ম্যানেজম্যান্ট কোর্সটি সম্পন্ন করা।

কেউ টার্গেট করেছে ঈদের আগেই গ্রাফিকস্ ডিজাইন কোর্সটি সম্পন্ন করা। কয়েকজন টার্গেট করেছে তারা ঈদের আগেই বেসিক ওয়েব ডিজাইন কোর্সটি সম্পন্ন করবে। নিজের কম্পিউটার নিজে ঠিক করার প্রত্যয়ে দেখলাম কয়েকজন প্রশিক্ষণার্থী হার্ডওয়্যার কোর্সটি শেষ করবে বলে আশাবাদী।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমাজসেবা অধিদফতরের নিবন্ধিত প্রতিষ্ঠান নাছিমা এনাম ফাউন্ডেশনের সহযোগী প্রতিষ্ঠান আইসিটি ক্যারিয়ার তাদেরকে সুযোগ করে দিয়েছে নামমাত্র কোর্স ফিতে তাদের ইচ্ছা পূরনের। মাত্র ১০০০ টাকায় অফিস ম্যানেজমেন্ট/ হার্ডওয়্যার , ২০০০ টাকায় গ্রাফিকস্ ডিজাইন/বেসিক ওয়েব ডিজাইন কোর্স করতে পারছে যে কেউই। এই ছাড় চলবে ২ জুলাই পর্যন্ত । আরো একটা সুযোগ দেয়া হচ্ছে এবার সারা রমজানজুড়ে। সুযোগটি হলো এখন আপনি কোর্সটিতে অংশগ্রহন করতে পারছেন না কিন্তু কোর্সগুলো সম্পন্ন করতে চান সেক্ষেত্রে আপনি ভর্তি হয়ে থাকবেন এই নামমাত্র ফি দিয়ে। পরবর্তী ৬ মাসের মধ্যে যেকোন সময় এটি শুরু করতে পারবেন। স্মার্ট, ডায়নামিক এবং আপডেটেড হওয়ার জন্য এটি একটি ভালো সুযোগ। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমাজসেবা অধিদফতরের নিবন্ধিত প্রতিষ্ঠান নাছিমা এনাম ফাউন্ডেশনের সহযোগী প্রতিষ্ঠান আইসিটি ক্যারিয়ার দেশের আর্থসামাজিক উন্নয়নের সাথে সম্পর্কিত বিভিন্ন সেক্টরের বিশেষায়িত বিষয়ের ওপর ২০০৪ সাল থেকে প্রশিক্ষণ প্রদান করে আসছে।

উল্লেখ্য, অফিস ম্যানেজমন্টে /গ্রাফিক্স ডিজাইন/ পিসি হার্ডওয়্যার মেইনটেন্যান্স/ বেসিক ওয়েব ডিজাইন/পিএইচপি/ওয়েব ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট/ নেটওয়ার্কিং/অটোক্যাড/ একাউন্টিং সফটওয়্যার ট্যালি/ থ্রিডি স্টুডিও ম্যাক্স/ স্কেচ আপ/ ৬ মাস মেয়াদী ডিপ্লোমা/১ বছর মেয়াদী ডিপ্লোমাসহ অন্যান্য কোর্সে প্রশিক্ষণ দেয় আইসিটি ক্যারিয়ার । বিস্তারিতঃ আইসিটি ক্যারিয়ার (১৩৫, নিচতলা), কনকর্ড এম্পরিয়াম শপিং কমপ্লেক্স, ২৫৩-২৫৪ এলিফ্যান্ট রোড, কাঁটাবন, ঢাকা। ০১৭১২৯১১৫৬৯,০১৬২৬০৩২৭৭১