নিশ্ছিদ্র নিরাপত্তা বলতে কিছু নেই: ডিএমপি কমিশনার

dmp

সময়ের কণ্ঠস্বর– যতই নিরাপত্তা ব্যবস্থা করা হোক না কেন, আসলে নিশ্ছিদ্র নিরাপত্তা বলতে কিছু নেই- এমন মন্তব্যই করলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

আজ সোমবার রাজধানীর মিন্টো রোডে ডিএমপি কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ ব্রিফিংয়ে উত্তরার খাল থেকে বিপুল অস্ত্র উদ্ধার প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

সাংবাদিকরা প্রশ্ন করেন, নিশ্ছিদ্র নিরাপত্তা ও পুলিশের কয়েকটি তল্লাশি চৌকি পেরিয়ে কিভাবে উত্তরার ১৬ নম্বর সেক্টরের দিয়াবাড়ির বৌদ্ধমন্দিরের পাশের খালে পাজেরো গাড়িতে করে অস্ত্র ফেলে রাখা সম্ভব হলো।

জবাবে আছাদুজ্জামান বলেন, নিশ্ছিদ্র নিরাপত্তা বলতে আসলে কিছু নাই। শতভাগ নিরাপত্তার মধ্যেও কিছু ফাঁকফোকর থেকে যায়। এসব ফাঁকফোকর ব্যবহার করেই অপরাধীরা অপরাধ করে।

সংবাদ সম্মেলনে ডিএমপি কমিশনার বলেন, ‘অস্ত্রগুলো কোনো সাধারণ সন্ত্রাসীদের নয়। এটা রাজধানীতে বড় ধরনের নাশকতা ঘটনোর জন্য আনা হয়েছিল। তবে আমাদের পুলিশের তৎপরতার কারণে অল্পের জন্য দেশবাসী বড় ধরনের নাশকতা হাত থেকে রক্ষা পেয়েছে।’

তিনি বলেন, আমরা এ পর্যন্ত যা তথ্য পেয়েছি এতে জেনেছি যে, একটি চক্র আন্তর্জাতিক ও দেশীয় ষড়যন্ত্রের অংশ হিসেবে দেশে অশান্তি সৃষ্টির চেষ্টা করছে। তারা অসাধু উদ্দেশ্যে ক্ষমতা দখল করতে চায়।

উল্লেখ্য, গত শনিবার সন্ধ্যায় উত্তরার ১৬ নম্বর সেক্টরে বৌদ্ধমন্দিরের পাশের খালে অভিযান চালিয়ে সাতটি কাপড়ের ব্যাগের মধ্যে রাখা ১০৮টি চায়নিজ পিস্তল, ২৫০টি ম্যাগজিন, ১১টি বেয়নেট ও এক হাজার গুলি উদ্ধার করে পুলিশ। পরে রোববার আরও ৩২টি ম্যাগজিন ভর্তি একটি কার্টন উদ্ধার করা হয়।