মেয়র হানিফ ফ্লাইওভার বন্ধ, গুলিস্তানে তীব্র যানজট

flyover

সময়ের কণ্ঠস্বর- পরিবহন শ্রমিকদের দুই গ্রুপের সংঘর্ষের পর রাজধানীর মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভার বন্ধ করে দিয়েছে শ্রমিকরা। সড়কে বাস রেখে দিয়ে ফ্লাইওভার বন্ধ করে দেয়া হয়েছে। ফলে ওই এলাকায় সৃষ্টি হয়েছে তীব্র যানজট।

সংশ্লিষ্ট সূত্র ও প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা যায়, একটি কার্যালয় দখল নিয়ে বিরোধের জের ধরে রাস্তায় অবরোধ সৃষ্টি করলে এ সংঘর্ষের সৃস্টি হয়। এর আগে আজ সোমবার দুপুর ১২টার দিকে বঙ্গভবনের পূর্ব দিকে ওই অফিসের দখল নিয়ে শ্রমিকদের দুপক্ষের মধ্যে সংঘর্ষ হয় বলে জানিয়েছেন যাত্রাবাড়ী থানার ওসি মো. আনিসুর রহমান।

এরপর থেকে গুলিস্তান থেকে যাত্রাবাড়ীর পথে ফ্লাইওভারের উপর দিয়ে যান চলাচল বন্ধ রয়েছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) যানচলাচল ট্রাফিক নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়।

নিয়ন্ত্রণকক্ষের দায়িত্বরত কর্মকর্তা বলেন, শ্রমিকরা মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারের উপরে আড়াআড়ি করে বাস রেখে পথ আটকে দিয়েছে। এদিকে গুলিস্তান মহানগর নাট্যমঞ্চের পাশে ও সায়দাবাদ বাস টার্মিনালের সামনের সড়কও বাস রেখে আটকে দেওয়া হয়েছে বলে প্রত্যক্ষদর্শীরা জানান।

ওসি আনিসুর জানান, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন ও ঢাকা জেলা শ্রমিক ইউনিয়নের শ্রমিকদের মধ্যে সংঘর্ষের সময় যাত্রাবাড়ী চৌরাস্তা এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়। ফলে ওই এলাকায় সৃষ্টি হয়েছে তীব্র যানজট।