চাঁপাইনবাবগঞ্জের চাড়ালডাঙ্গা সীমান্তের ওপারে বিএসএফের গুলিতে নিহত-২

জাকির হোসেন পিংকু, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:


bgb.jpgbgb

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার চাড়ালডাঙ্গা সীমান্তের ওপারে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফর গুলিতে দুইজন নিহত হয়েছেন। তবে বিজিবি এ তথ্য নিশ্চিত করলেও তাদের পরিচয় নিশ্চিত করতে পারেনি। এমনকি তারা বাংলাদেশি কিনা তা এখনো নিশ্চিত নয় বলে জানিয়েছে বিজিবি।

৪৩ বিজিবির অধিনায়ক লেঃ কর্নেল জাহিদ হাসান আজ সোমবার বিকেল পৌনে চারটায় জানান, রাত ২টার দিকে চাড়ালডাঙ্গা সীমান্তের ২১৯/৭ আর থেকে ২১৯/৯ আর সীমান্ত পিলারের মাঝে নদীর ওপারে কাঁটাতারের বেড়ার প্রায় ১৫০ গজ ভেতরে ভারতের অনুরাধাপুর ক্যাম্পের বিএসএফ সদস্যদের গুলিতে দুইজন মারা যাবার খবর জানা গেছে। পরে বিজিবির পক্ষ থেকে কোম্পানী পর্যায়ে যোগাযোগ করা হলে বিএসএএফ দুইজন নিহত হওয়ার কথা স্বীকার করে। তবে তাদের পরিচয় জানাতে পারেনি বিএসএফ। তারা বাংলাদেশী না ভারতীয় তা নিশ্চিত নয় বলে বিজিবিকে জানায় বিএসএফ।

তারা জানায়, ভারতীয় পুলিশ মরদেহ দুটি নিয়ে গেছে ময়নাতদন্তের জন্য। বিকাল চারটায় এ নিয়ে দুই বাহিনীর মধ্যে ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক হওয়ার কথা রয়েছে। তারপরই নিহতদের পরিচয় নিশ্চিত হওয়া যাবে বলে জানিয়েছেন বিজিবি অধিনায়ক। তিনি আরও জানান, স্থানীয়ভাবে তাঁরাও ঘটনায় ২ বাংলাদেশী নিহতের খবর শুনে খোঁজ করলেও নিহতদের পরিবারের পক্ষ থেকে এখনও কেউ কোন কোন খোঁজ করেনি। তবে স্থানীয়রা ও রাধানগর ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য মোঃ আনারুল ইসলাম স্থানীয় সাংবাদিকদের জানান, নিহতরা হচ্ছে গরু ব্যবসায়ী রাধানগর ইউনিয়নের বেগপুর গ্রামের হক মত আলীর ছেলে মোঃ ভুট্টু (৩১) ও একই ইউনিয়নের চাড়ালডাঙ্গা গ্রামের দাউদ আলীর ছেলে মোঃ ভাদু (৩৩)। বিকেল ৪টায় ৪৩ বিজিবির কর্মকর্তাদের সংশ্লিস্ট সীমান্তে অবস্থানের খবর পাওয়া গেছে।