বাবাকে নিয়ে বিরাট কোহলির হৃদয়বিদারক স্মৃতিচারন

birat

‘ফাদারসে ডে’ উপলক্ষে’ এই ছবিটি পোস্ট করা হয়েছে সামাজিক যোগাযোগের মাধ্যম ইনস্টাগ্রামে। এই শিশুটি এখন বিশ্বের প্রায় সব বোলারদের ভীতির কারণ। অনেক রেকর্ডও এখন তার জন্য হুমকির মুখে। ছবিটি হলো বর্তমান সময়ের ‘হার্ড হিটার’ ব্যাটসম্যান বিরাট কোহলির।

বর্তমান সময়ে ভারতের একজন উজ্জ্বল নক্ষত্র বিরাট কোহলি। বছরের প্রথম থেকে তার ব্যাটিং তাণ্ডব যেন থামতেই চাইছে না। নিজে বরাবরের মত উজ্জ্বল থাকলেও কোন ট্রফি জয়ের সুযোগ এ বছর এখনও পান নি তিনি।

রবিবার ছিল ‘ফাদার্স ডে’। সেই উপলক্ষে ট্যুইটারে প্রয়াত বাবাকে স্মরণ করে শ্রদ্ধা জানালেন ভারতের টেস্ট দলের অধিনায়ক বিরাট কোহলি। কোহলি লেখেন, তাঁর দেখা সবচেয়ে শক্তিশালী মানুষ হলেন বাবা। এই দিনটাতে তাঁকে শুভেচ্ছা জানাতে চান। কিন্তু সেটা পারছেন না।

সম্প্রতি অসাধারণ ফর্মে আছেন কোহলি। ভারতীয় ক্রিকেটের সবচেয়ে বড় তারকা সচিন তেন্ডুলকরের সঙ্গে তাঁর তুলনা চলছে। অভিনেত্রী বান্ধবী অনুষ্কা শর্মার সঙ্গে কিছুদিন পরেই বিয়ে হবে বলে জল্পনা শুরু হয়েছে। মুম্বইয়ে ৩৪ কোটি টাকা দিয়ে ফ্ল্যাট কিনেছেন কোহলি।

কিন্তু এসব ছাপিয়ে রবিবার তাঁর মনে ছিলেন শুধুই বাবা। যাঁকে অল্প বয়সেই হারিয়েছেন ভারত অধিনায়ক। সেই কারণে ‘ফাদার্স ডে’-তে তিনি আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন।

তাকে খেলার মাঠে যুদ্ধ করতে, কাঁদতে, রাগ ঝাড়তে ইত্যাদি সবকিছুতেই দেখা গিয়েছে। তার অসংখ্য গুণের কারণে সারা বিশ্বব্যাপী তার অনেক ভক্ত-সমর্থক রয়েছে। নারী দিবসে পৃথিবীর সকল নারীদের উদ্দেশ্যে তিনি খুব সুন্দর একটি পোস্ট করেছিলেন। এবার, বাবা দিবসেও তার ব্যতিক্রম নয়।

গতকাল বাবা দিবসে  সকলে নিজ নিজ বাবার সাথে ছবি বিভিন্ন সামাজিক মাধ্যমে শেয়ার করেছেন এবং যার যার মনের কথা প্রকাশ করেছে। বিরাট যখন দিল্লীর পক্ষে রঞ্জি ট্রফির জন্য কর্ণটাকের বিরুদ্ধে খেলছিলেন তখন তার বাবা মারা যান। তিনি এরপরও পরেরদিন পর্যন্ত তার খেলা শেষ করে তারপর তার বাবার শেষকৃত্য করতে যান।

somoyerkonthosorbirat

এর মানে এই নয় যে, তিনি তার বাবার সাথে ঘনিষ্ঠ ছিলেন না। কিন্তু তিনি বুঝতে পেরেছিলেন, তার বাবা আর ফিরে আসবে না। বাবা দিবসে তিনি সকল বাবার উদ্দেশ্যে নিজের টুইটার একাউন্টে তিনি পোস্ট করেছেন যে, ‘আমি একজন একজন করে কিভাবে সকল বাবাকে বাবা দিবসের শুভেচ্ছা জানাব। আমার জানা মতে, পৃথিবীর সবচেয়ে শক্তিশালী মানুষ বাবা। পৃথিবীর সকল বাবাকে আমি বাবা দিবসের অনেক অনেক শুভেচ্ছা জানাতে চাই।’

তিনি সেই পোস্টে তার বাবার সাথে ছোটকালের একটি ছবিও পোস্ট করেন।