স্রানের বোলিং তাণ্ডবে তছনছ জিম্বাবুয়ে

zim-vs--indস্পোর্টস আপডেট ডেস্ক – হারারে স্পোর্টস ক্লাব মাঠে অভিষিক্ত বারিন্দার স্রানের বোলিং তাণ্ডবে তছনছ হয়ে যায় জিম্বাবুয়ের ব্যাটিং লাইন। তাতে নির্ধারিত ২০ ওভারে ১০০ রানও করতে পারলেন না ক্রেমাররা। নয় উইকেট হারিয়ে মাত্র ৯৯ রান করেছে আফ্রিকান দলটি।

এর আগে জিম্বাবুয়ের মাটিতে টি২০ সিরিজের প্রথম ম্যাচে হোঁচট খেয়েছিল ভারত। হেরেছিল মাত্র ২ রানের ব্যবধানে। তবে দ্বিতীয় ম্যাচে নির্মম প্রতিশোধ নিয়েছে তারা। স্বাগতিকদেরকে হারিয়েছে ১০ উইকেটের ব্যবধানে। তাও আবার ৪১ বল হাতে থাকতে।

শত রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১৩.১ ওভারে ১০৩ রান করে ভারত। উদ্বোধনী জুটির দুই ব্যাসম্যানই দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন। ওপেনার লুকেশ রাহুল ৪০ বলে দুটি চার ও দুটি ছক্কায় ৪৭ রান করেন। আর মানদিপ সিং ৫২ রান করেন। ৪০ বলে ৬টি চার ও একটি ছক্কায় এই স্কোর করেন তিনি।

এর আগে টসে জিতে ব্যাট করতে নামে জিম্বাবুয়ে। কিন্তু ভারতের বোলার স্রানের তোপের মুখে পড়েন মাসাকাদজারা। আইপিএল চ্যাম্পিয়ন সানরাইজার্স হায়দারাবাদের হয়ে দারুণ বল করা স্রান শুরুতেই টপ অর্ডার ব্যাসম্যানদেরকে বিদায় করে দিয়েছেন।

দলীয় ১৪ রানে চিভাভা (১০) আমবাতি রাইদুর হাতে ক্যাচ তুলে দেন। দলের রানের খাতায় আর ১২ রান যোগ হতে মাসাকাদজা (১০) বোল্ড হয়ে যান। ক্রিজে নেমেই রাহুলের তালুবন্দী হন সিকান্দার রাজা (১)। এই ওভারের পরের বলে মুতুমবুদজিকে বিদায় করে দেন স্রান। মাঠে নেমে প্রথম বলেই এলবিডব্লিউর শিকার হন এই ব্যাটসম্যান।

মাত্র ২৮ রানে জিম্বাবুয়ের চারজন সেরা ব্যাটসম্যানকে বিদায় করে দেন বারিন্দার স্রান। চার ওভারে সব মিলিয়ে ১০ রান দিয়ে চার উইকেট শিকার করেন তিনি। তাতে অভিষেকেই ম্যাচসেরার পুরস্কার জেতেন এই পেসার।

জিম্বাবুয়ের ব্যাটসম্যানদের মধ্যে ওয়ানডাউনে নামা পিটার মুর কিছুটা ব্যতিক্রম ছিলেন। ৩২ বলে ৩১ রান করেছেন। ম্যালকম ওয়ালার আউট হয়েছেন ১৪ রান করে। এছাড়া তিরিপানো ১১ রান নিয়ে অপরাজিত থাকেন।

ভারতের অন্য বোলারদের মধ্যে বুমরাহ চার ওভারে ১১ রান দিয়ে পেয়েছেন তিন উইকেট। চাহাল ও অভিষিক্ত কুলকিরনি একটি করে উইকেট শিকার করেছেন।