দিনাজপুরে ইউপি চেয়ারম্যান বাদশা এখন জেল-হাজতে !

in jailশাহ্ আলম শাহী,স্টাফ রিপোর্টার,দিনাজপুর থেকেঃ দিনাজপুরে দ্রুত বিচার আইনে দায়ের করা মামলায় সদর উপজেলার ১নং চেহেলগাজী ইউপি চেয়ারম্যান বিএনপি নেতা আনিসুর রহমান বাদশাকে কারাগারে পাঠিছে আদালত।
দিনাজপুরের অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. আহসানুল হক’র আদালতে সোমবার বিকেলে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে বিজ্ঞ বিচারক তার জামিন নাকচ করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

সদর উপজেলার ১নং চেহেলগাজী ইউনিয়নের চেয়ারম্যান মো. আনিসুর রহমান বাদশা সোমবার তার বিরুদ্ধে দায়ের করা ৩টি মামলায় জামিন প্রার্থনা করেন। মামলা ৩টির মধ্যে জিআর/৬/১৪ ও জিআর/৭/১৪ দু’টি মামলায় তাকে জামিন দেয়া হয় এবং দ্রুত বিচার আইনে দায়ের করা ৩৭/১৩ নং মামলায় তার জামিন নাকচ করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালতের বিচারক। আদালতে বাদশার পক্ষে উপস্থিত ছিলেন জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ্যাড. মো. এমাম আলী, সহ-সাধারণ সম্পাদক মো. রইচ উদ্দীনসহ ৮/১০ জন আইনজীবী।

উল্লেখ্য, দিনাজপুরে অবস্থান না করে এবং নিজের ভোটটিও নিজে দিতে না পারলেও গত ২৮ মে অনুষ্ঠিত ইউপি নির্বাচনে সদর উপজেলা ১নং চেহেলগাজী ইউনিয়ন পরিষদের নির্বাচনে বিপুল ভোটে নির্বাচিত হন সদর উপজেলা বিএনপির সহ-সভাপতি আনিসুর রহমান বাদশা। এর আগেও তিনি পর পর দুইবার চেয়ারম্যান নির্বাচিত হন। এলাকার তার ব্যাপক জনপ্রিয়তা রয়েছে। তার পিতা সাবেক উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মরহুম হবিবর রহমান হবি দিনাজপুরের বর্ষিয়ান রাজনৈতিক নেতা ছিলেন। ছিলেন ব্যাপক প্রভাবশালী ব্যক্তিত্ব।