তাড়াশে আলোচিত নয়ন হত্যা মামলার মূল পরিকল্পনাকারী ৩ বছর পরে গ্রেফতার

আশরাফুল ইসলাম রনি, তাড়াশ প্রতিনিধি:


taras-grepter

সিরাজগঞ্জের তাড়াশে আলোচিত মোটর সাইকেল চালক নয়ন হত্যা মামলার মূল পরিকল্পনাকারীকে গ্রেফতার করেছে পুলিশ। তাড়াশ থানার ওসি (তদন্ত) আব্দুর রাজ্জাক জানান, উপজেলার বারুহাস ইউনিয়নে বিনোদপুর গ্রামে ভাড়ায় মোটর সাইকেল চালক নয়ন হত্যার মূল পরিকল্পনাকারী তাড়াশ উপজেলার বারুহাস ইউপি চেয়ারম্যান মোক্তার হোসেনের ভাই মতিউর রহমান মতিকে গ্রেফতার করেছে পুলিশ।

তিনি আরো জানান, গত ২০১৩ সালের ডিসেম্বর মাসের ২০ তারিখে সন্ধ্যায় একই ইউনিয়নের চৌবাড়িয়া গ্রামের নয়নকে সন্ধ্যায় বারুহাস-তাড়াশ আঞ্চলিক সড়কের তাড়াশ পশ্চিমবাধ এলাকায় হত্যা করে পালিয়ে যায় দূর্বৃত্তরা।

পরে নিহত নয়নের স্ত্রী আদুরী বাদী হয়ে ২১ ডিসেম্বর তাড়াশ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ ৩ বছরে মামলা তদন্ত করে হত্যার কাজে অংশ নেয়া ভাড়াটে খুনি বগুড়ার শেরপুর উপজেলার দেওড়াপাড়া গ্রামের ছাইদুর রহমানের ছেলে মুনছুর রহমানকে গত ২৫ মে ঢাকার উত্তরা থেকে গ্রেফতার করা হয়। পরে তাকে আদালতে হাজির করলে সে ১৬৪ ধারায় জবান বন্দিতে বারহাস ইউপি চেয়ারম্যান মোক্তার হোসেন ও তার ভাই মতিউর রহমান মতি ওরফে বদি মূল পরিকল্পনাকারী তার বাড়িতে বসে হত্যার পরিকল্পনা করা হয় বলে জবানবন্দী দেয়।

পরে গতকাল সোমবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে বিনোদ গ্রামে অভিযান চালিয়ে মতিকে গ্রেফতার করা হয়। এ সময় আরেক হোতা মোক্তার হোসেন চেয়ারম্যান পালিয়ে যায়।