গেইলদের সঙ্গে সিপিএল মাতাতে ঢাকা ছাড়ছেন সাকিব

cpl-shakibস্পোর্টস আপডেট ডেস্ক – ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) আসন্ন আসরে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে দলে নিয়েছে জ্যামাইকা তালাওয়াস।

সিপিএলের খেলোয়াড় ড্রাফট থেকে ১ লাখ ১০ হাজার ডলারে বাংলাদেশের অলরাউন্ডারকে টানা দলটিতে খেলতে সাকিব দেশ ছাড়বেন আগামী ২৬ জুন। আগামী ২৯ জুন থেকে শুরু হওয়া এই টুর্নামেন্টে জ্যামাইকা তালাওয়াহসের হয়ে খেলবেন সাকিব।

এর আগে সিপিএলের প্রথম আসর ২০১৩ সালে সাকিব খেলেছিলেন বারবাডোজের ট্রাইডেন্টসের হয়ে। তবে, পরেরবার বোর্ডের অনুমতি পাওয়া নিয়ে ঝামেলা থাকায় খেলতে পারেননি তিনি।

কিছুদিন আগে অনাপত্তিপত্রের জন্য বিসিবির কাছে আবেদন করেন সাকিব। তার আবেদনের পরিপ্রেক্ষিতে অনাপত্তিপত্র পাওয়ায় আসন্ন এই টুর্নামেন্টে খেলতে এবার কোনো বাধা নেই সাকিবের। ২৬ জুন এমিরেটসের একটি ফ্লাইটে রাত ৮টায় ঢাকা ত্যাগ করবেন টাইগারদের সেরা এই অলরাউন্ডার।

এর আগের আসরে সাকিবের সঙ্গে প্লেয়ার ড্রাফটে ছিলেন তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মুস্তাফিজুর রহমান, মাহামুদুল্লাহ রিয়াদ, সৌম্য সরকার আর ইমরুল কায়েস। তবে, তারা এবারের আসরে মাঠ মাতানোর জন্য কোনো দল পাননি।

জ্যামাইকার দলটিতে সাকিব তৃতীয় সর্বোচ্চ মূল্যমানের খেলোয়াড়। প্রথম ধাপের খেলোয়াড়েরা পেয়েছেন ১ লাখ ৬০ হাজার ডলার আর দ্বিতীয় ধাপে ১ লাখ ৩০ হাজার ডলার পেয়েছেন দলের ক্রিকেটাররা।

জ্যামাইকার দলে সাকিবদের সঙ্গে রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং দানব ক্রিস গেইল, লঙ্কান গ্রেট কুমার সাঙ্গাকারা, পেসার লাসিথ মালিঙ্গা, ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার আন্দ্রে রাসেল আর পাকিস্তানের ইমাদ ওয়াসিম।