চট্টগ্রামে এবার সিটিজি নিউজের সহ সম্পাদক কে মেরে ফেলার হুমকি

এফ এম সুমন, পেকুয়া প্রতিনিধি:


humki

সাপ্তাহিক সিটিজি নিউজের সহ-সম্পাদক ও সিটিজিক্রাইম নিউজের প্রকাশক আজগর আলী মানিককে প্রাণ নাশের হুমকি দিয়েছে দুর্বৃত্তরা। চট্টগ্রাম নগরীর কোতোয়ালী থানায় জীবনের নিরাপত্তা চেয়ে জিডি করেছেন আজগর আলী মানিক। (জিডি নম্বর ১৯৪২, তাং-১৭/-০৬/২০১৬ ইং)। খবরে প্রকাশ সাপ্তাহিক সিটিজি নিউজের ও সিটিজিক্রাইম নিউজে বেশ কয়েকবার চট্টগ্রাম মহানগরী ছাত্রলীগের বিপ্লবী সাধারণ সম্পাদক নুরুল আজিম রণির মুক্তি চাই সংবাদ পরিবেশন করায় ও আশেকানে আউলিয়া সরকারী ডিগ্রী কলেজের জিএস আমিনুল করিম একে নিউজ করায় সহ-সম্পাদক আজগার আলী মানিককে জানে মেরে ফেলার হুমকী প্রদান করে।

আজগর আলী মানিক তার অফিসে সংবাদের কাজ শেষ করে বাসায় যাওয়ার পথে হেমসেন লেইনের মুখে পিছন দিক থেকে হঠাৎ এক লোক চিৎকার করে বলে এই মানিক্যা তুই দাঁড়া তোর পত্রিকা ও অনলাইনে আওয়ামীলীগের সংবাদ ছাড়া আর কোন সংবাদ ছাপানো হয় না কেন? আমি এই আওয়াজ শুনার সাথে সাথে একটি সিএনজি নিয়ে দ্রুত ঐ স্থান প্রস্থান করার চেষ্টা করি। সেই ফাঁকে সে বলে উঠে আমি তোকে দেখে নেব তুই এই রাস্তা দিয়ে যাওয়া আশা করে কিভাবে অফিস করবি দেখে নেব। এরপর তার নেৃতত্বে আবার মানিকের অফিসে এসে অজ্ঞাতনামা আরো ৮/ ১০ জন সন্ত্রাসী অকথ্য ভাষায় গালিগালাজ করে। তাকে ও তার স্ত্রী সন্তান ভাই বোন সহ পরিবারের যে কোনো সদস্যকে যে কোনো সময় যে কোনো স্থানে খুন করে লাশ গুম করার হুমকি প্রদান করে। সন্ত্রাসীদের প্রাণনাশের হুমকিতে সহ-সম্পাদক ও তার পরিবারের সদস্যরা ভীত সন্ত্রস্ত। তারা নিরাপত্তাহীনতা বোধ করছে।

বোরহান উদ্দিন রিপোর্টার আরো জানান, আতঙ্কিত সহ-সম্পাদক আজগর আলী মানিক তার ও তার পরিবারের নিরাপত্তা চেয়ে কোতোয়ালী থানায় সাধারণ ডায়েরি করেছেন। এ ব্যাপারে জানতে চাইলে তন্ত কর্মকর্তা রফিকুল ইসলাম বলেন, সিটিজি নিউজের সহ-সম্পাদকের অভিযোগটি সাধারণ ডায়েরি হিসেবে থানায় লিপিবদ্ধ করা হয়েছে। তদন্ত করে যথাযথা ব্যবস্থা নেয়া হবে।

সিটিজি ক্রাইম নিউজের প্রকাশক ও সিটিজি নিউজের সহ-সম্পাদক আজগর আলী মানিককে মোঃ জিয়াউল হক নামে এক ব্যক্তি গত ১৭ জুন বিকাল ৪ টায় ই-মেইলে সংবাদ পাঠিয়ে হুমকি দেয়া হয় বলে জানা গেছে। এর আগেও সহ-সম্পাদক আজগর আলী মানিককে ওই মোঃ জিয়াউল হকের নেতৃত্বে হত্যার হুমকী দিয়ে বিভিন্ন পত্রিকায় মেইল পাঠানোর অভিযোগ পাওয়া গিয়েছিল।

সিটিজি নিউজের সহ-সম্পাদক মানিক বলেন, বিকাল ৪ টায় ই-মেইল করে অকথ্য ভাষায় গালিগালাজ লিখে বিভিন্ন পত্রিকায় মেইল করেন। এ সময় তাঁর হাত-পা ভেঙে দেওয়া সহ প্রাণনাশের হুমকি দেয়া হয়। বিকাল ৪ টার দিকে সিটিজি নিউজের সহ-সম্পাদক আজগর আলী মানিককে [email protected] থেকে পত্রিকার সকল মেইলে এ হুমকি দেন মোঃ জিয়াউল হক।

সাংবাদিক আজগর আলী মানিক জানান, আমি নাকি পত্রিকার নাম ব্যবহার করে মো. জিয়াউল হক থেকে পঞ্চাশ হাজার টাকা দাবী করেছি। সেজন্য সে আমাকে জানে মেরে ফেলার হুমকী প্রদান করে বিভিন্ন পত্রিকার মেইলে আমার নামে আজেবাজে কথা লিখে মেইল করছে। মো জিয়াউল হক আরো হুমকী দিচ্ছে তোমার নামে মিথ্যা অভিযোগ লিখে জেলা প্রশাসক ও পুলিশ কমিশনারকেও জানাবো। এ ব্যাপারে মো. জিয়াউল হকের মুঠোফোনে কয়েকবার যোগাযোগ করা হলে তার মুঠো ফোন বন্ধ পাওয়া যায়।

অনলাইন সংবাদ মাধ্যম সিটিজি ক্রাইম নিউজ ২৪ ডটকম প্রকাশক ও সিটিজি নিউজের সহ-সম্পাদক ও চট্টগ্রাম রিপোর্টার্স ইউনিটির প্রচার সম্পাদক আজগর আলী মানিকের অফিসে ঢুকে প্রকাশ্যে দেখে নেবে বলে হুমকি ধমকি দেয়। আজগার আলী মানিক জীবনের নিরাপত্তাহীনতায় ভুগছে বলে জিডিতে উল্লেখ করে। এদিকে চট্টগ্রাম রিপোর্টার্স ইউনিটির সভাপতি কিরণ শর্মা থেকে জানতে চাইলে তিনি বলেন, আমাদের সংগঠনের প্রচার সম্পাদককে প্রকাশ্যে সন্ত্রাসীরা হুমকী দিচ্ছে। আমরা যদি তার প্রমাণ পায় তাহলে সেই সন্ত্রাসীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে আমরা বাধ্য হব।

সপ্তাহিক সিটি নিউজের সম্পাদক নুরুল আবছার আনছারী বলেন, কোন ব্যক্তি যদি সপ্তাহিক সিটি নিউজের সহ-সম্পাদক ও সিটিজি ক্রাইম নিউজের প্রকাশক আজগর আলী মানিককে অহেতুক হয়রাণী ও পাশানোর জন্য অপরাধজনক ভয়ভীতি ও হুমকী প্রদর্শন করে তাহলে তার বিরুদ্ধে দেশের প্রচলিত আইনে আইনগত উপযুক্ত ধারায় ব্যবস্থা নেয়া হবে।

এদিকে যুবলীগের প্রভাবশালী সদস্য মোঃ কফিল উদ্দিন বলেন, সত্যের সন্ধানে নিয়োজিত বিশিষ্ট সংবাদ ব্যক্তিত্ব আজগর আলী মানিককে বিভিন্নভাবে হত্যা ও হুমকী প্রদানকারীদের বিরুদ্ধে তীব্র নিন্দা জানাই। এবং অনতিবিলম্বে সন্ত্রাসীদের আইনের আওতায় এনে গ্রেফতার করা হউক। আশেকানে আউলিয়া ডিগ্রী কলেজের জি এস আমিনুল করিম একে বলেন, মানিক সব সময় বস্তুনিষ্ঠ সংবাদ প্রচার করে বিধায় কিছু দুষ্কৃতকারী তার বিরুদ্ধে বিভিন্ন ধরনের অপপ্রচার করে তার ভাবমূর্তি ক্ষুন্ন করার অপচেষ্টায় লিপ্ত আছে। আমরা এর বিরুদ্ধে দাঁতভাঙ্গা জবাব দেবে। সে যেই হউন না কেন আজকে বিভিন্ন পত্রিকায় এই নিইজটি এসেছে।