‘খুন, গুম ছাড়াও হাতে হাত করা লাগিয়ে মানুষ হত্যা করছে সরকার’

সময়ের কণ্ঠস্বর – বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান বলেছেন, বর্তমানে দেশে বিচারহীনতা বিরাজ করছে।

সরকার ও তার বাহিনী নিজেরাই আইন হাতে তুলে নিয়েছে। তারা কোন বিচারের অপেক্ষা করে না। অপরাধীকে হাতকরা পরা অবস্থায় গুলি করে হত্যা করছে।

মঙ্গলবার সন্ধায় জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভা ও ইফতার মাহফিলে তিনি এ কথা বলেন।

জাতীয়তাবাদী জিয়া সমাজ কল্যাণ পরিষদ পবিত্র‘মাহে রমজানের তাৎপর্য ও আজকের প্রেক্ষাপট’শীর্ষক এই আলোচনা সভা ও ইফতার মাহফিলের আয়োজন করে।

আব্দুল্লাহ আল নোমান বলেন, দেশে আজ খুন, গুম ছাড়াও হাতে হাত করা লাগিয়ে গুলি করে মানুষ মারা হচ্ছে। অপরাধীদের জন্য বিচার ব্যবস্থা আছে কিন্তু এই সরকার আজকে কোনো অপরাধীকে বিচারের আওতায় না এ ক্রসফায়ারের নামে মানুষ হত্যা করছে।

এই অগণতান্ত্রিক সরকার অভিজিত হত্যা, সাগর-রুনি হত্যা,তনু হত্যাসহ সকল হত্যা কান্ডের বিচার করতে ব্যর্থ হয়েছেন। এবং দেশের সব মানবাধিকার প্রতিষ্ঠানগুলো সবাই একযোগে একই কথা বলছে বলেও মন্তব্য করেন সাবেক এই মন্ত্রী।

numanতিনি বলেন, বর্তমানে দেশে লুটপাটের রাজনীতি,সন্ত্রাসীদের রাজনীতি চলছে। দেশের মানুষের মধ্যে এখন অস্থিরতা বিরাজ করছে। এদেশের হিন্দু,বৌদ্ধ,খীষ্টাণ সকল শ্রেণীর মানুষ আজ অসহায় হয়ে পরেছে। বর্তমান সরকার জনগণ বিচ্ছিন্ন হয়ে গেছে। তাই তারা কোনো বিষয়ের জন্য দেশের জনগণকে জাবাবদিহিতা করে না। তারা জনগণের তোয়াক্কা করে না।

সদ্য শেষ হওয়া ইউপি নির্বাচন প্রসঙ্গে বিএনপির এই নেতা বলেন,এই সরকারের আমলে উপজেলা নির্বাচন হয়েছে হাস্যকর। সংসদ নির্বাচন যতটুকু খারাপ হয়েছে তার চেয়ে বেশি খারাপ হয়েছে এবারের ইউপি নির্বাচন। কারণ এই নির্বাচনে ১০০জনের অধিক মানুষ মারা গেছে।

একই আলোচনা সভায় বিএনপির যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকন বলেছেন,দেশে কি চলছে? মানুষ কি করবে? এর শেষ কোথায়?

তিনি বলেন,ফাহিম যদি জঙ্গী হয় তাহলে হত্যা করলো কেন? ফাহিমকে হত্যা করা হলো কেন? এই সরকার ও তার পুলিশ বাহিনী এ প্রশ্নের জবাব দিতে পারেনি।

এই সরকার সাধারন মানুষের সরকার নয়,দেশের জনগণের কোনো সমর্থন এই সরকারের নেই। এ বছরের মধ্যেই এই সরকারের পতন ঘটবে বলেও মন্তব্য করেন তিনি।

আয়োজক সংগঠনের সভাপতি গিয়াস উদ্দিন খোকনের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন,বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ব্যারিষ্টার হায়দার আলী,নারায়নগঞ্জ আইনজিবী সমিতির সভাপতি এ্যাড.সাকাওয়াত হোসেন প্রমূখ।