ঈদে ঘরমুখী মানুষদের জন্য ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু কাল

সময়ের কণ্ঠস্বর – পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বাংলাদেশ রেলওয়ে কাল বুধবার থেকে ঘরমুখী মানুষদের জন্য অগ্রিম টিকেট বিক্রি শুরু করবে। বুধবার ১ জুলাই যাত্রার টিকেট ঢাকার কমলাপুর ও চট্টগ্রাম স্টেশন থেকে সকাল ৮টায় বিক্রি শুরু হবে।

রেলওয়ে সূত্র জানায়, টিকেট বিক্রির সকল প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। রেলওয়ের কর্মকর্তাদের তদারকিতে এই টিকেট বিক্রি হবে।

সূত্র জানায়, আগামী ২ জুলাই যাত্রার টিকেট ২৩ জুন, ৩ জুলাই যাত্রার টিকেট ২৪ জুন, ৪ জুলাই যাত্রার টিকেট ২৫ জুন এবং ৫ জুলাই যাত্রার টিকেট ২৬ জুন বিক্রি করা হবে। উল্লেখ্য, একজন যাত্রীকে সর্বাধিক ৪টি টিকেট দেয়া হবে এবং বিক্রিত টিকেট ফেরত নেয়া হবে না।

treen-ticketটিকেট কালোবাজারী রোধে বাংলাদেশ রেলওয়ে গুরুত্বপূর্ণ স্টেশনসমূহে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের সার্বক্ষণিক প্রহরায় রাখবে। এছাড়া জেলা প্রশাসকদের সহায়তায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে।

ঈদ-ফেরত যাত্রীদের জন্য বাংলাদেশ রেলওয়ে রাজশাহী, খুলনা, রংপুর, দিনাজপুর ও লালমনিরহাট স্টেশন থেকে বিশেষ ব্যবস্থাপনায় আগামী ৪ জুলাই থেকে টিকেট বিক্রি শুরু করবে।

এদিকে ঈদে ঘরমুখী যাত্রীদের বাস ও কোচে যাত্রার টিকেট রাজধানীর গাবতলী, সায়েদাবাদ, মহাখালী, কল্যাণপুর, ফকিরাপুল, রাজারবাগসহ বিভিন্ন বাস কাউন্টারে অগ্রিম টিকেট বিক্রি শুরু হয়েছে।