রংপুরে ওয়েডিং ফটোগ্রাফি কর্মশালা এবং পুরুস্কার বিতরণ

শাহরিয়ার মিম, সময়ের কণ্ঠস্বর, রংপুর

পহেলা বৈশাখ ১৪২৩ উপলক্ষ্যে ‘মোমেন্টো ইভেন্টস’ এবং ‘রাশিদুল বারী জিম ফটোগ্রাফী’ যৌথভাবে আয়োজন করে ফেসবুক ভিত্তিক সেলফি প্রতিযোগীতা। প্রায় শতাধিক সেলফি হতে অনলাইন ভোট এবং বিচারকদের রায়ে বিজয়ি হয় ২০টি সেলফি।

বিজয়িদের জন্যে পুরস্কার হিসেবে ছিল ১ম- স্যামসাং গ্যালাক্সি জে-১, ২য় থেকে ৫ম- আকর্ষনিয় সেলফি স্টিক এবং বাকি সকলের জন্যে ছিল আকর্ষনিয় গিফট হ্যাম্পার। ‘মোমেন্টো ইভেন্টস’ এবং রাশিদুল বারী জিম ফটোগ্রাফী কর্তৃক আয়োজিত ‘মোমেন্টো ইভেন্টস বৈশাখী সেলফি কনটেস্ট’ এর পুরুস্কার বিতরনী রংপুরস্থ ক্যাসপিয়া রেস্টুরেন্টে অনুষ্টিত হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চক্ষু বিশেষজ্ঞ ডাঃ জি.কে.এম াআফজাল খান, শিশু বিশেষজ্ঞ ডাঃ মনিকা মজুমদার, আন্তর্জাতিক পুরুস্কার প্রাপ্ত আলোকচিত্রী ড্রিম ওয়েভার এর প্রধান নির্বাহী কর্মকর্তা, চিফ ফটোগ্রফার জোবায়ের হোসেন শুভ।

ড্রিম ওয়েভার এর আরো দুই কর্ণধার নাফিজ ফুয়াদ শুভ এবং মাজহারুল ইসলাম রাফি সহ রংপুুরের বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিত্ব। উপস্থিত সকলেই এমন ভিন্ন উদ্দ্যোগকে সাধুবাদ জানান এবং ভবিষ্যতেও এমন কার্যক্রম অব্যাহত রাখার আহবান জানান। মানুষের জীবনে বিয়ে বার বার আসে না। তাই জীবনের এই শ্রেষ্ঠ দিনে শ্রেষ্ঠ মুহুর্ত গুলোকে ফ্রেমে বন্দি করার জন্য যারা প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে তারাই আমাদের কাছে ‘ওয়েডিং ফটোগ্রাফার’ হিসেবে পরিচিত।

একজন পেইন্টার যেমন মনের মাধুরী মিশিয়ে রং নিয়ে খেলা করে ছবি আঁকেন ঠিক তেমনি একজন ফটোগ্রাফারও আলো-ছায়ার খেলায় মেতে উঠে মানুষের জীবনের স্মরনীয় ঘটনাগুলোকে ফ্রেমে ধারণ করেন। ‘মোমেন্টো ইভেন্টস’ এ রকমই একটি ইভেন্ট ম্যানেজমেন্ট কোম্পানি যারা ‘অল ওয়েডিং ফ্যাসিলিটিস’ প্রদানের মাধ্যমে মানুষের জীবনের এই দিনটিকে স্মরণীয় করে রাখার প্রত্যয় নিয়ে যাত্রা শুরু করেছে।

rangpur-somoyerkonthosor1
‘মোমেন্টো ইভেন্টস’ এবং ‘রাশিদুল বারী জিম ফটোগ্রাফী’ কর্তৃক আয়োজিত ‘মোমেন্টো ইভেন্টস বৈশাখী সেলফি কনটেস্ট’ এর পুরুস্কার বিতরনী অনুষ্ঠান। এছাড়াও একই দিনে অনুষ্ঠিত হয় ওয়েডিং ফটোগ্রাফি এর উপর একটি কর্মশালা, যা রংপুরে প্রথম।

এরই অংশ হিসেবে গতকাল ‘মোমেন্টো ইভেন্টস’ এবং ‘রাশিদুল বারী জিম ফটোগ্রাফী’ এর যৌথ উদ্দ্যোগে রংপুরে অনুষ্ঠিত হয়ে গেল ‘ওয়েডিং ফটোগ্রাফি’ এর উপরে কর্মশালা যেটা পরিচালনা করেন দেশবরেণ্য আন্তর্জাতিক চিত্রগ্রহক এবং ‘ড্রিম ওয়েভার’ এর প্রধান নির্বাহি কর্মকর্তা, চিফ ফটোগ্রাফার জোবায়ের হোসেন শুভ। এ কর্মশালায় প্রায় অর্ধশতক তরুণ ও উদীয়মান চিত্রগ্রাহক উপস্থিত ছিল যাদেরকে বেসিক ও ওয়েডিং ফটোগ্রাফি নিয়ে দিকনির্দেশনা প্রদান করেন জোবায়ের হোসেন শুভ। এসময় তিনি বলেন, ‘একটা সময় ছিল যখন ওয়েডিং ফটোগ্রাফাররা এটাকে প্রতিষ্ঠার জন্য অনেক স্ট্রাগল করেছে, এখনও করছে, কারণ একটাই যেন আমরা মাথা উঁচু করে বলতে পারি আমি ওয়েডিং ফটোগ্রাফি করি এবং মানুষের মধ্যে এই বিশ্বাস তৈরী করতে হবে যে এটা কোন পার্টটাইম জব না।

এই প্রফেশনে তোমাদের অংশগ্রহন যত বাড়বে তত তারাতারি এটি প্রতিষ্ঠা লাভ করবে।’ কর্মশালায় আরও উপস্থিত ছিলেন ড্রিম ওয়েভার এর সিএফও এন্ড সিনিয়র ফটোগ্রাফার নাফিস ফুয়াদ শুভ এবং আর এক সিনিয়র ফটোগ্রাফার মাজহারুল ইসলাম রাফি। কর্মশালা শেষে সকলকে সার্টিফিকেট প্রদান করা হয়। উল্লেখ্য কর্মশালাটির আয়োজক ছিলেন রাশেদুল বারি জিম ফটোগ্রাফি এর প্রধান নির্বাহী কর্মকর্তা রংপুর মেডিকেল কলেজের ৫ম বর্ষের এম রাশিদুল বারী জিম, ‘মোমেন্টো ইভেন্টস’ এর প্রধান নির্বাহী কর্মকর্তা আমানুর রহমান আমান।