ফুটপাত ব্যাবসায়ী ও হকারদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, পুলিশসহ আহত ১২ আটক ৩

Gazipur-Map


আলমগীর হোসেন, কালিয়াকৈর প্রতিনিধি:

গাজীপুরের টঙ্গীতে তুচ্ছ ঘটনার জের ধরে মঙ্গলবার রাতে ফুটপাত ব্যাবসায়ী ও হকারদের সঙ্গে পুলিশের সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এসময় পুলিশের ৪ সদস্যসহ অন্ততঃ ১২ জন আহত হয়েছে। এ ঘটনায় জড়িত সন্দেহে ৩জনকে আটক করেছে পুলিশ।

টঙ্গী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ তালুকদার ও এলাকাবাসি জানায়, টঙ্গীর কলেজ গেইট এলাকার ফুটপাত থেকে শিল্প পুলিশের স্থানীয় ক্যাম্পের দু’সদস্য মঙ্গলবার রাত ১০টার দিকে প্যান্ট কিনতে যায়। প্যান্টের মূল্য নির্ধারনের পর পুলিশ সদস্যরা তা নিতে অস্বীকৃতি জানালে ব্যবসায়ীদের সঙ্গে তাদের বাগবিতন্ডা ও হাতাহাতি হয়। এক পর্যায়ে ব্যবসায়ীরা সংঘবদ্ধ হয়ে হামলা চালালে পুলিশ সদস্যরা দৌড়ে পাশর্^বর্তী শিল্প পুলিশের ক্যাম্পে গিয়ে আশ্রয় নেয়। এসময় বহিরাগতদের সঙ্গে নিয়ে ব্যবসায়ীরা ক্যাম্পে হামলা ও ইটপাটকেল নিক্ষেপ করতে থাকলে পুলিশ সদস্যরা ক্যাম্প থেকে বেরিয়ে এসে তাদেও ধাওয়া করে। এতে দু’পক্ষের মাঝে সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। এতে পুলিশের ৪ সদস্যসহ অন্ততঃ ১২ জন আহত হয়। স্থানীয়রা আহতাবস্থায় শিল্প পুলিশের দু’সদস্যসহ ৫ জনকে টঙ্গী সরকারী হাসপাতালে নিয়ে ভর্তি করে।

খবর পেয়ে টঙ্গী মডেল থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এঘটনায় জড়িত সন্দেহে পুলিশ ৩ জনকে আটক করেছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে ওই এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।