গাজীপুরে সাংবাদিকদের উপর জুয়াড়িদের হামলার ঘটনায় মামলা : আসামি ২৪

রেজাউল সরকার(আঁধার), গাজীপুর প্রতিনিধি : গাজীপুরে জুয়ার আসরের সংবাদ সংগ্রহ করতে গিয়ে সোমবার বিকেলে জুয়াড়ি ও সন্ত্রাসীদের হামলায় বেসরকারী টেলিভিশন চ্যানেলের তিন সাংবাদিক গুরুতর আহতের ঘটনায় মামলা হয়েছে।
মঙ্গলবার বিকেলে আহত মোহনা টিভির গাজীপুর জেলা প্রতিনিধি মো. আতিকুর রহমান আমিন বাদী হয়ে জয়দেবপুর থানায় মামলাটি দায়ের করেন।
মামলায় গাজীপুর সদর উপজেলার বাঘের বাজারের শিরিরচালা এলাকার জুয়ার আসরের পরিচালক সফিকুল ইসলাম সফিকে প্রধান আসামিসহ ২৪ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরো ১৫/২০ জনকে আসামি করা হয়েছে।
assult-on-gajipur-journalistউল্লেখ্য, গাজীপুর সদর উপজেলার বাঘের বাজারের শিরিরচালা এলাকায় শফিকুল ইসলাম ও রতন মেম্বারের নেতৃত্বে কয়েক প্রভাবশালী জুয়াড়ি দীর্ঘদিন ধরে হাউজি ও যাত্রা মেলার নামে অবৈধভাবে প্রকাশ্যে জুয়া ও নগ্ন নৃত্যের আসর চালিয়ে আসছিল। স্থানীয়রা এর প্রতিবাদ জানালেও কোন প্রতিকার হয়নি। সোমবার বিকেলে কয়েক টিভি চ্যানেলের স্থানীয় সাংবাদিকগণ প্রতিবেদন তৈরী জন্য সংবাদ সংগ্রহ করতে সেখানে যান। এসময় তারা চিত্র ধারণ করতে গেলে শফিকুল ইসলাম ও তার লোকজন সাংবাদিকদের বাধা দিলে দু’পক্ষের মধ্যে বাকবিতন্ডা হয়। একপর্যায়ে শফিকুল ইসলামের নেতৃত্বে ২০/২৫ জন জুয়াড়ি ও সন্ত্রাসী রামদা, ছোরা, লোহার রড ও লাঠি সোটা নিয়ে হামলা করে এবং সাংবাদিকদের বেধড়ক মারধর করে। এতে আরটিভি’র গাজীপুরের স্টাফ রিপোর্টার আজহারুল হক, মোহনা টিভি’র গাজীপুর জেলা প্রতিনিধি আতিকুর রহমান আমিন ও গাজী টিভি’র গাজীপুর জেলা প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুন গুরুতর আহত হয়। হামলাকারীরা এসময় সাংবাদিকদের কাছ থেকে ক্যামেরা, মোবাইল ও টাকা ছিনিয়ে নেয়।