আশুলিয়ায় নারীসহ অপহরণকারী চক্রের ১০ সদস্য আটক, অপহৃত উদ্ধার

ashulia-opohoron-greftar

সাভার প্রতিনিধি: আশুলিয়ায় নারীসহ অপহরণকারী চক্রের সক্রিয় ১০ সদস্যসহ অপহৃত এক যুবককে উদ্ধার করেছে থানা পুলিশ। আটকদের বিরুদ্ধে মামলা দায়েরের পর রিমান্ড আবেদন চেয়ে আদালতে প্রেরণ করা হয়েছে।

বুধবার বেলা ১২টায় আশুলিয়া থানায় এক প্রেস কনফারেন্সে এই তথ্য নিশ্চিত করেন ঢাকা জেলার সহকারী পুলিশ সুপার (আশুলিয়া সার্কেল) নাজমুল হাসান ফিরোজ। আটকেরা হল, জাহাঙ্গীর আলম (৩৫), সুমন কবির (২২), রাকিবুর রহমান বাপ্পী (২৮), মাসুম (২৮), আকবর (২৫), রুকসানা আমিন সেলি (৩৭), নিশাত আক্তার (২৪), কামরুন্নাহার রানী (২২), হাসি (২৪), কলি (৩০)। তাদের দেশের বিভিন্ন জেলার বাসিন্দা।

সহকারী পুলিশ সুপার (আশুলিয়া সার্কেল) নাজমুল হাসান ফিরোজ জানান, গতকাল দুপুরে আশুলিয়ার জামগড়া এলাকা থেকে মিলন নামে এক যুবককে অপহরণের সংবাদ পায় পুলিশ। এরপর অপহরণকারীদের বিকাশের মাধ্যমে ২০ হাজার টাকা প্রদানের সূত্র ধরে আশুলিয়ার স্যুটিং বাড়ি এলাকায় মঙ্গলবার গভীর রাতে অভিযান পরিচালনা করা হয়। পরে শহীদুল মোল্লার ভাড়া বাড়ি থেকে অপহৃত যুবক মিলনকে উদ্ধার করা হয়। এসময় আটক অপহরণকারীদের তথ্যের ভিত্তিতে আশুলিয়ার বিভিন্ন স্থান থেকে একটি খেলনা পিস্তল, ৩৫টি সিম কার্ড, ২০টি মোবাইল, ৬টি পাসপোর্ট, ২টি চেক, নামধারী অনলাইন টেলিভিশনের আইডিকার্ডসহ ১০ জনকে আটক করে পুলিশ।

তিনি আরো জানান, আটককৃতরা বিভিন্ন সময় পত্রিকায় চটকদারী বিজ্ঞাপনের মাধ্যমে অপহরণের মত অপরাধ সংঘটিত করে আসছিলো। তারা ঢাকা জেলা সহ আশে পাশে জেলার দ্রুত বিচার আইনসহ প্রায় ডজন খানেক মামলার আসামি। আটককৃতদের দেওয়া তথ্যের ভিত্তিতে এই চক্রের অপর সদস্যদের গ্রেফতারে অভিযান পরিচালনা করা হবে বলেও জানান তিনি।