৩০ দিনের মধ্যে ‘মশাল’ নিয়ে রিভিউ নিষ্পত্তির নির্দেশ

mosal

সময়ের কণ্ঠস্বর- জাসদের (ইনু-শিরিন) গ্রুপকে মশাল প্রতীক বরাদ্দের নির্বাচন কমিশনের সিদ্ধান্ত পুনর্বিবেচনা চেয়ে দলটির অপর অংশের (আম্বিয়া-নাজমুল) করা আবেদন ৩০ দিনের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দিয়েছে হাইকোর্ট। আদালতের আদেশ প্রাপ্তির পর থেকে সময় গণনা শুরু হবে।

আজ বুধবার পৌণে ১২টায় এ সংক্রান্ত রিট আবেদনের শুনানি শেষে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মোহাম্মদউল্লাহর অবকাশকালীন ডিভিশন বেঞ্চ প্রধান নির্বাচন কমিশনারকে রিভিউ আবেদন নিষ্পত্তির এ নির্দেশ দেন।

ক্ষমতাসীন মহাজোটের শরীক জাসদের সর্বশেষ ভাঙনের পর মশাল প্রতীক চেয়ে জাসদের দুই অংশের আবেদনের প্রেক্ষিতে হাসানুল হক ইনু ও শিরীন আখতারের নেতৃত্বাধীন অংশকে প্রতীকটি বরাদ্দ দেয় নির্বাচন কমিশন।

নির্বাচন কমিশনের এই সিদ্ধান্তের বিরুদ্ধে রিভিউ আবেদন করেন শরীফ নুরুল আম্বিয়া ও নাজমুল হক প্রধানের নেতৃত্বাধীন জাসদের অংশটি। কিন্তু নির্বাচন কমিশন রিভিউ শুনানির বিষয়ে কোনো সিন্ধান্ত না নেয়ায় হাইকোর্টে রিট করেন নাজমুল হক প্রধান।

গত মার্চে জাতীয় সম্মেলনকে ঘিরে দু`ভাগ হয়ে যায় দলটি। সংসদ সদস্য শিরিন আখতারকে সাধারণ সম্পাদক করার বিরোধিতা কাউন্সিলে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর নেতৃত্বাধীন জাসদ থেকে বেরিয়ে আলাদা কমিটি ঘোষণা করে দলটির একটি অংশ।

শরীফ নুরুল আম্বিয়াকে সভাপতি ও সংসদ সদস্য নাজমুল হক প্রধানকে সাধারণ সম্পাদক করা হয়। এই কমিটিতে কার্যকরী সভাপতি হয়েছেন সংসদ সদস্য মইন উদ্দীন খান বাদল।