বাউফলে হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের মানববন্ধন

bauful- manobbondhon - pik

বাউফল প্রতিনিধি: পটুয়াখালীর বাউফলসহ সারাদেশে সংখ্যালগু সম্প্রদায়ের ওপর নির্যাতন, খুন ও হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ উপজেলা শাখা। বুধবার বেলা ১১টার দিকে উপজেলা পরিষদের সামনে ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এক পর্যায়ে একাত্ত্বতা ঘোষণা করে মানববন্ধনে যোগ দেন উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্ধ।

মানবন্ধনে বক্তব্য রাখেন, বাউফল উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক অতুল চন্দ্র পাল, সাধারন সম্পাদক অধীর রঞ্জন দাস, বাউফল রিপোর্টার্স ইউনিটির সভাপতি বাউফল কালী বাড়ি কমিটির উপদেষ্টা সাংবাদিক কামরুজ্জামান বাচ্চু, সাংবাদিক জিতেন্দ্র নাথ রায়, অধ্যাপক সতিশ চন্দ্র রায়, সহকারি অধ্যাপক তপন কুমার হালদার, প্রভাষক মাখন সরকার, বাউফল পৌর আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক হুমায়ুন কবির, বাউফল উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আনিচুর রহমান, রতন রায় বণিক প্রমুখ।

বক্তারা বলেন, দেশে আজ একটি মহল গভীর ষরযন্ত্রে লিপ্ত। হিন্দু সম্প্রদায়ের পুরোহিত, ধর্মগুরুদের আজ একের পড় এক খুন করা হচ্ছে। কেন কিসের জন্য সরকার নিশ্চয় অবহিত আছেন। কিন্তু কেন এদেরকে এখন নির্মুল করা হচ্ছে না। বক্তারা সকল হত্যাকান্ডের সুষ্ঠ বিচার দাবী করে সংখ্যালঘু সম্প্রদায়ের নির্ভিগ্নে বসবাস করার পরিবেশের তৈরী করুন। মানবন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।