শত্রুতার জের ধরে পুকুরে বিষ ঢেলে ১২ লাখ টাকার মাছ নিধন

pukur

গাইবান্ধা প্রতিনিধি:   গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলায় একটি পুকুরে বিষ ঢেলে বিভিন্ন প্রজাতির প্রায় ১২ লক্ষাধিক টাকার মাছ নিধন করেছে দুবৃর্ত্তরা। আজ বুধবার (২২ জুন) দুপুরে গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলার জামালপুর ইউনিয়নের বড় জামালপুর গ্রামের রাজু মিয়ার লিজ নেওয়া পুকুরে মাছগুলো মরে ভেসে ওঠে।

রাজু মিয়া ‘সময়ের কণ্ঠস্বর’ কে জানান, সাদুল্যাপুর উপজেলার এনায়েতপুর গ্রামে ১৬ বিঘা আয়তনের একটি পুকুর (খেরুয়ার দিঘী) লিজ নিয়ে মাছ চাষ করে আসছেন তিনি। তার পুকুরে রুই, কাতল, মুছা, মৃগেল, সিলভার কাপ ছাড়াও বিভিন্ন প্রজাতির পোনা মাছ রয়েছে। শত্রুতার জের ধরে রাতের আধারে কে বা কারা পুকুরে বিষ ঢেলে দেয়।

পরে আজ বুধবার (২২ জুন) দুপুরে পুকুরের ছোট ও বড় আকারের মাছগুলো মরে ভেসে ওঠে। এতে পুকুরের প্রায় ২শ মণ মাছ মরে যাওয়ায় তার প্রায় ১২ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।

সাদুল্যাপুর উপজেলা মৎস অফিসার আইরিন সিদ্দিকা ‘সময়ের কণ্ঠস্বর’ কে জানান, পুকুরে বিষ ঢেলে মাছ নিধনের খবর পেয়ে ঘটনাস্থল তিনি পরিদর্শন করেছেন।

সাদুল্যাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরহাদ ইমরুল কায়েস ‘সময়ের কণ্ঠস্বর’ কে বলেন, বিষ প্রয়োগে মাছ নিধনের বিষয়টি আমি শুনেছি। তবে এ বিষয়ে এখনো কোন লিখিত অভিযোগ পাইনি।