মাদারীপুরের মস্তফাপুর জমে উঠেছে ঈদ বাজার

মেহেদী হাসান সোহাগ, মাদারীপুর প্রতিনিধি:


market

মাদারীপুর সদর উপজেলা মস্তফাপুর সবার চেনা-শুনা একটি বড় বাজার। যেখানে ছোটদের থেকে শুরু করে সকল মানুষের আনাগনা থাকে বিশেষ করে ঈদ আগমন উপলক্ষে।

সরেজমিনে ঘুরে দেখা যায় এই মস্তফাপুর বাজারে ছোট বড় ছেলে-মেয়ে, মধ্যবয়সী নারী-পুরুষ সহ পিছিয়ে নেই ঈদের মার্কেট করতে আসা বৃদ্ধ নারী পুরুষ। তবে পুরুষের চেয়ে মেয়েদের বেশী দেখা গেছে প্রতিটি দোকানে। পবিত্র ঈদুল ফিতর কে সামনে রেখে প্রতিদিন সকাল ৮টা থেকে শুরু করে প্রায় গভির রাত পযন্ত দোকান খোলা রাখতে হচ্ছে। বিশেষ করে দেখা যায় যে দোকানে ক্রেতাদের চাহিদা মত থ্রি পিচ শাড়ী কাপড় পাওয়া যায়। সেই দোকানেই স্কুল-কলেজ পড়ুয়া নতুন বিবাহ হয়েছে সেই মেয়েদের ভিড় একটু বেশী। তবে মস্তফাপুর বাজারে সকল শ্রেনীর লোক জনের আনাগনা একটু বেশী। কারন হিসাবে দেখা যায় মাদারীপুর জেলার অন্যান্য বাজার থেকে মস্তাফাপুর বাজারে সাধ্যের মধ্যে সকল প্রকার জামা-কাপড় কিনতে পারছে।

আর এই বাজারে ২ শতাধিক কাপুড়, কসমেটিকস, জুতা, টেলিকম, দোকান স্থায়ী দোকান ছাড়াও ফুটপাতে আরও শতাধিক দোকান বসার সুযোগ করে দিয়েছে বাজার কমিটি এই ঈদ উপলক্ষে। কিছু দোকানদার খুব ক্ষোপের সুরে বলেন আমরা একবারে শেষ হয়ে গেছি। মস্তফাপুর ইউনিয়নে দুই পক্ষের গ্যাঞ্জামের কারনে। গত দুই মাস দোকান ভাড়া দিতেই কষ্ট হত। বাজারে কিছু দোকানদার ছাড়া তেমন কেউ বাজারে আসতো না। মারা-মারি ও পুলিশে ভয়ে। তবে এখন একটু স্বাভাবিক হলেও দুরের কাস্টমার দিনের বেলা ছাড়া আসেনা। মস্তফাপুর বাজার কমিটির সভাপতি সহ প্রায় লোক এখনো গ্যাঞ্জাম ও পুলিশের ভয়ে পালিয়ে বেড়াচ্ছে। বাজারে নেই কোন প্রশাসনে ব্যবস্থা। শুধু রাতের বেলা বাজার কমিটির পাহাড়াদার ছাড়া।