মোরেলগঞ্জে ভেজাল ওষুধের কারখানা আবিস্কার, আটক তিন

bhejal-ovizan

বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটের মোরেলগঞ্জে ‘এগ্রোফার্মা’ নামে গবাদি পশু পাখির একটি ভূয়া ওষুধের কারখানায় র‌্যাব-৬ অভিযান চালিয়ে বিপুল পরিমানে গবাদি পশুর প্যাকেট করা ওষুধ, বিভিন্ন ধরনের কেমিক্যাল, খালি প্যাকেট, তারিখ বসানোর সিল জব্দ করে। আটক করা হয় কারখানার ম্যানেজার নুরুল ইসলাম শেখ ও অপর দুই কর্মচারীকে। বুধবার দুপুর ২টায় উপজেলার বলইবুনিয়া ইউনিয়নের বকুলতলা এলাকায় এই কারখানাটি আবিস্কার করে র‌্যাব। এ সময় মোরেলগঞ্জের সহকারী কমিশনার(ভূমি) ম্যাজিষ্ট্রেট মো. নাজমুল হুদা ভ্রাম্যমান আদালত বসিয়ে ওই কারখানার ম্যানেজারকে ৫০হাজার টাকা জরিমানা অনাদায়ে ৩মাসের কারাদন্ডাদেশ দেন।

মোরেলগঞ্জের সহকারী কমিশনার(ভূমি) ম্যাজিষ্ট্রেট মো. নাজমুল হুদা বলেন, কালিকাবাড়ি গ্রামের রজ্জব আলী খানের ছেলে কে.এম শাজাহান ৬/২ নবাব স্ট্রীট ওয়ারী, ঢাকার ঠিকানায় ২০০৯ সালে কারখানাটি চালু করেন। ২০১২ সালে এটি মোরেলগঞ্জে স্থানান্তর করে গোপনীয়তার সাথে কয়েকজন দিনমজুর দিয়েই চালানো হচ্ছিলো ওষুধ তৈরীর কাজ।

ম্যাজিষ্ট্রেট নামমুল হুদা আরো জানান, এগ্রোফার্মা নামে একটি ওষুধের কারখানা খুলে সেখানে বিধি বহির্ভূতভাবে কেমিক্যাল মিলিয়ে ওষুধ তৈরী করা হচ্ছিলো এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব অভিযান চালায়। অভিযানে ওই কারখানায় কোন কেমিষ্ট, টেকনিশিয়ান বা ডাক্তার পাওয়া যায়নি। কয়েকজন শ্রমিক ওষুধ তৈরীর কাজ করছিলো। কারখানাটি সিল করে দিয়েছে ভ্রাম্যমান আদালত। বাগেরহাট জেলা ড্রাগ সুপারভাইজার মহেশ্বর কুমার মন্ডল এ সময় উপস্থিত ছিলেন।