শাস্তি মেনে নিয়ে এমন ভুল থেকে ভবিষ্যতে শিক্ষা নেবেন তামিম

স্পোর্টস আপডেট ডেস্ক – ঢাকা প্রিমিয়ার লিগের সুপার সিক্স পর্বে আম্পায়ারদের সঙ্গে বাজে আচরণের জন্য এক ম্যাচ নিষিদ্ধ হয়েছেন আবাহনী লিমিটেডের অধিনায়ক তামিম ইকবাল।

সুপার সিক্সের প্রথম ম্যাচে প্রাইম দোলেশ্বরের বিপক্ষে ম্যাচে আম্পায়ারদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করেছিলেন তামিম। যদিও সেদিন ম্যাচ শেষে ম্যাচ রেফারি তামিমের বিপক্ষে কোন অভিযোগই আনেনি। তবে টিভি ক্যামেরায় তার অকথ্য আচরণ ধরা পরায় পরবর্তীতে নতুন করে রিপোর্ট দিতে বাধ্য হন ম্যাচ রেফারি। তামিমের বিপক্ষেও অভিযোগ আনেন তিনি। সে অভিযোগের ভিত্তিতে এক ম্যাচের নিষেধাজ্ঞা ও এক লক্ষ টাকা জরিমানা করা হয় তামিমকে। সে শাস্তি মেনে নিয়েছেন বলে জানান তামিম।

বুধবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে আবাহনী-প্রাইম ব্যাংকের ম্যাচ শেষে তামিম বলেন, ‘আমাকে যে শাস্তি দেওয়া হয়েছে সেটা আমি গ্রহণ করলাম। আমার যে ভুল হয়েছে সেটার জন্যে আমার এই শাস্তি ঠিক তাহলে আমি এই জিনিসটা সুন্দরভাবে গ্রহণ করলাম।’

বাংলাদেশ ক্রিকেটের অন্যতম জনপ্রিয় ক্রিকেটার তামিম। শুধু দেশের গণ্ডিই নয় দেশের বাইরেও অনেক ভক্তই রয়েছে তার। তাই শুধু শাস্তিই মেনে নেননি তিনি। তার ভুল থেকে আগামীতে শিক্ষা নেবার কথাও জানান তিনি। আগামী প্রজন্মের জন্য নিজেকে একজন ভালো মানুষ হিসাবে প্রতিষ্ঠা করতে চান এ ড্যাসিং ওপেনার।

tamim-palishment‘শাস্তি শুধু গ্রহণ করাই না এই শাস্তি থেকে শিক্ষা নেওয়া উচিত। অনেক আগেই বলেছিলাম অনেক ছেলে আমাকে ফলো করে অথবা আমার খেলা পছন্দ করে। সবচেয়ে আগে আমাকে মানুষ হিসেবে ভালো হতে হবে। যেই ভুলটা আমি করেছি সেই ভুলটা যদি আমি না করি তাহলে ভালো মানুষ হিসেবে ও ভালো ক্রিকেটার হিসেবে আমি পরিচিতি পাবো।’

উল্লেখ্য, গত ১২ জুন দোলেশ্বরের ইনিংসের ১৫.৪ ওভারে সাকলাইন সজীবের বলে ব্যাট করছিলেন রকিবুল হাসান । এ সময় একটি স্ট্যাম্পিংয়ের আবেদনে সাড়া না দিলে ক্ষিপ্ত হয়ে ওঠে আবাহনী শিবির। আম্পায়ারদের সে সিদ্ধান্ত মেনে নিতে পারেননি তামিম। ফিল্ড আম্পায়ার গাজী সোহেল ও তানভির হায়দারকে প্রকাশ্যে গালিগালাজ করেন তামিমসহ আবাহনীর সমর্থকরা।

নিষিদ্ধ তামিম, লাখ টাকা জরিমানা