২০১৮ বিশ্বকাপ পর্যন্ত দাড়ি রাখবেন মেসি!

messi


স্পোর্টস ডেস্কঃ

২৩ বছর ধরে কোন শিরোপা নেই। বর্তমান সময়ের আর্জেন্টাইন সমর্থকরা শুধু খেলোয়াড়দেই দেখেছে। দেখেনি কোন শিরোপা জয় নিয়ে উল্লাস করতে দেখতে। টানা দু’বছর দুটো ফাইনালে হার। কোন কিছুতে কিছু হচ্ছিল না। এবার যেন শিরোপা জয়েরই পণ নিয়ে নেমেছেন আর্জেন্টিনার ফুটবল যাদুকর মেসি। আর এখানেই বেছে নিলেন অভিনব পন্থা। রেখেছেন বিশাল দাড়ি। শোনা যাচ্ছে রাশিয়া বিশ্বকাপ পর্যন্ত নাকি এই দাড়ি রেখে দিবেন মেসি!

এর আগে কখনো এতো সময় ধরে দাড়িতে দেখা যায়নি মেসিকে। কুসংস্কারে মেসি বিশ্বাসী কিনা সেটিও এখনো জানা যায়নি। তবে মেসি দাড়ি রাখার ফলে কাকতালীয়ভাবে তার পারফরম্যান্স আরো ধারালো এবং তীক্ষ্ণ হয়ে ওঠেছে সেটি বলাবাহুল্য।

মেসির দাড়ি রাখা নিয়ে ওটামেন্ডি বলেছিলেন, ‘মেসিকে দাড়িতে এবং ট্যাটুতে আরো বেশি আক্রমণাত্মক লাগে।’ মেসি অবশ্য সেসব মানতে নারাজ। তিনি মাঠেই প্রমাণ করেন তিনি কতটা ক্ষুধার্ত। টুর্নামেন্টে প্রথম ম্যাচেই পানামার বিপক্ষে করেছেন হ্যাটট্রিক। দ্বিতীয় ম্যাচেও গোল না পেলেও গোল করায় সহায়তা করেছিলেন।

কোয়ার্টার ফাইনালেও ছিল মেসি ম্যাজিক। ভেনেজুয়েলাকে কোন রকম পাত্তা না দিয়ে বড় জয় তুলে নেয় আর্জেন্টিনা। আর সেমিতে তো স্বাগতিক আমেরিকাকে এক হালি গোল দিয়ে ফাইনালে যাওয়ার উৎসবে মেতে ওঠে আলবিসেলেস্তারা। এবার কি স্বপ্ন পূরণ হবে আর্জেন্টিনার? না হলে হয়তো অনেকটা একঘরেই হয়ে থাকবে বিশ্বের অন্যতম সেরা এই দলটি।