ত্রিশালে কাফনের কাপড়ে মাটির পুতুল, এলাকায় চাঞ্চল্য

এইচ এম মোমিন তালুকদার , ত্রিশাল প্রতিনিধি : ময়মনসিংহ ত্রিশালের হরিরামপুর ইউনিয়নের সাউথকান্দি কাশিগঞ্জ ব্রীজ সংলগ্ন খিরু নদীর তীরে ২২ জুন বুধবার সকাল সাড়ে ১০টায় গর্ত খুরে কাফনের কাপড় দিয়ে মোড়ানো একটি মাটির পুতুল উদ্ধার করছে এলাকাবাসী। এঘটনায় এলাকায় চাঞ্চল্যকর পরিবেশ বিরাজ করছে।

জানাগেছে, নদীতে মাছ ধরতে গিয়ে উপজেলার হরিরামপুর সাউথকান্দি গ্রামের শফিকুল ইসলামের ছেলে খাইরুল(১০) ও আলী হোসেনের ছেলে জাকির(০৯) নদীর ধারে কবরের মতো একটি মাটির গর্ত দেখে ভয়ে কাশিগঞ্জ ব্রীজে দিকে চলে যায়। ব্রীজে থাকা স্থানীয় আতিকুল ইসলাম, মানিক, এরশাদ খান, মোতালেব, সজিবকে জানালে তারা ঘটনা স্থলে গিয়ে সাধা কাপড় দিয়ে মোড়ানো একটি মাটির পুতুল উদ্ধার করে। গর্ত থেকে পুতুলের সাথে একটি ধনুক, তীর ও আমিরাবাড়ী ইউনিয়নের নব নির্বাচিত চেয়ারম্যান আলহাজ¦ আনিছুর রহমান ভূট্টোর নাম সহ মিজবাহ উদ্দিন মন্ডল, মফিজুল ইসলাম, হাবিবুর রহমান দুলালের মায়ের নাম লেখা একটি কাগজ পাওয়া গেছে।

kafon-matir-putul-trishalস্থানীয় আতিকুল ইসলাম ও মানিক জানান, খাইরুল ও জাকির আমাদের জানালে আমরা গিয়ে মাটি সরিয়ে দেখি কবর দেয়া লাশের মতো সাধা কাপড় মোড়ানো একটি পুতুল দেখতে পাই। পুতুলের গায়ে ৯টি সূই ফোটানো ছিলো এবং একটি কাগজে নব নির্বাচিত চেয়ারম্যান আনিছুর রহমান ভূট্টোর নাম দেখে আমরা বিষয়টি চেয়ারম্যানের পরিবারের লোকদের জানাই।

matir-lashচেয়ারম্যানের বড় ভাই আসাদুল হক(আরছা) সময়ের কণ্ঠস্বরকে বলেন, ঘটনাটি কারা ঘটিয়েছে এবং কেন ঘটিয়েছে তা আমাদের জানা নেই। তবে যারা এ ঘটনার সাথে জড়িত তাদের দৃষ্টান্ত মূলক শাস্তি চাই।