‘ছিনতাই-চাঁদাবাজি ঠেকাতে প্রয়োজনে গুলি করবে পুলিশ’

asadujjaman-mia

সময়ের কণ্ঠস্বর- পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে ছিনতাই-চাঁদাবাজি ঠেকাতে পুলিশ সদস্যদেরকে প্রয়োজনে গুলি করার নির্দেশ দিয়েছেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া।

বৃহস্পতিবার বেলা ১২ টার দিকে রাজধানীর গাবতলী বাস টার্মিনালে আইন-শৃঙ্খলা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ নির্দেশ দেন।

ডিএমপি কমিশনার আরো বলেন, পুলিশ তথা আইন-শৃঙ্খলা বাহিনী এই সময় যাতে ছিনতাই রোধ এবং পেশাদার চাঁদাবাজরা যেন চাঁদাবাজি করতে না পারে সেজন্য কাজ করে আসছে। তারপরও কিছু কিছু জায়গায় এ ধরনের অপরাধ সংঘটিত হচ্ছে। অথচ পুলিশ জনগণের জানমাল রক্ষার্থে সার্বক্ষণিক কাজ করছে। এ কাজ করতে গিয়ে আইনি কাঠামোর মধ্যে পুলিশ প্রয়োজনে গুলি করবে। সেক্ষেত্রে কোনো অপরাধীকে ছাড় দেওয়া হবে না।

পরে আছাদুজ্জামান মিয়া গাবতলী বাসস্ট্যান্ড ঘুরে পরিবহন সংশিষ্ট এবং স্ট্যান্ডের লোকজনের সঙ্গে কথা বলেন। একইসঙ্গে অপরাধ রোধে পুলিশ সার্বক্ষণিক আছে বলে তিনি সবাইকে আশ্বস্ত করেন।

সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ফারুক তালুকদার সোহেল। উপস্থিত ছিলেন পুলিশের যুগ্ম কমিশনার ইমতিয়াজ আহমেদ, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মোসলেক আহমেদ ও যুগ্ম কমিশনার (ট্রাফিক) মফিজউদ্দিন প্রমুখ।