রাজশাহীর সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে কঠোর সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ-ডিআইজি

rajshahi-news-DIG

ওবায়দুল ইসলাম রবি, রাজশাহী প্রতিনিধি: আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে রাজশাহীর সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে কঠোর সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পবিত্র ঈদুল ফিতরকে কেন্দ্র করে কেউ যাতে সন্ত্রাসী কর্মকাণ্ড চালাতে না পারে এবং সন্ত্রাসীরা ঈদে এলাকায় ফিরে আইন শৃঙ্খলা পরিস্থিতি খারাপ না করতে পারে সে ব্যাপারে পুলিশকে সতর্ক রাখা হয়েছে।

এ ব্যপারে সাংবাদিক সাক্ষাতকারে পুলিশের উপ মহাপরিদর্শক রাজশাহী রেঞ্জের (ডিআইজি) এম খোরশেদ হোসেন জনান, রাজশাহীতে সাঁড়াশি অভিযান বন্ধ হলেও উদ্ভুদ্ধ পরিস্থিতিতে আইন শৃঙ্খলা স্বাভাবিক রাখতে রাজশাহী রেঞ্জের অধিভুক্ত এলাকায় নিয়মিত অভিযান অব্যাহত থাকবে এবং রাজশাহীর প্রবেশ পথ সিরাজগঞ্জে হাইওয়ে পুলিশ ও থানা পুলিশকে সতর্কবস্থায় রাখা হয়েছে। সেখানে পরিস্থিতি মোকাবেলায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সেই সাথে বঙ্গবন্ধু সেতুর পাশে পুলিশ সতর্কবস্থায় রয়েছে। রাজশাহী রেঞ্জের অধিভুক্ত ৮ জেলার পুলিশ সুপার ও জেলার থানাগুলোতেও পুলিশকে সতর্ক থাকতে নির্দেশ দেওয়া হয়েছে। ঈদ উপলক্ষে কেউ যাতে বিশৃঙ্খলা সৃষ্টি বা আইন শৃঙ্খলার অবনতি করতে না পারে সেজন্য পুলিশ তৎপর রয়েছে। যেহেতু রাজশাহী তথা উত্তরবঙ্গে প্রবেশের মূল পথ বঙ্গবন্ধু সেতু। সন্ত্রাসীরা যাতে সেই পথ ব্যবহার করে কোন অস্ত্র বা চোরাচালান না করতে পারে সেদিকেও নজর রাখছে পুলিশে।

এদিকে, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা যেহেতু মাদক ও চোরাচালানের কাজে প্রধান রুট হিসেবে ব্যবহৃত হয় তাই সেখানেও পুলিশের সতর্ক নজরদারি রয়েছে।